image_56666.rijvi (2)সরকারের উপর মহল থেকে উপজেলা নির্বাচনে পুলিশ ও গণমাধ্যমকে নীরব ও নির্লিপ্ত থাকতে বলা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। সারাদেশে সরকার দলীয় সন্ত্রসীদের দ্বারা কেন্দ্র দখলের তাণ্ডব চলছে বলেও অভিযোগ করেন তিনি। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দেশের ১১৫টি উপজেলায় সকাল থেকে শুরু হওয়া দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনের সার্বিক চিত্র তুলে ধরতে এ সম্মেলনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, আমাদের কাছে খবর আছে, উপরমহল থেকে পুলিশ ও গণমাধ্যমকে নীরব থাকার জন্য বলা হয়েছে। গভীর চক্রান্তের মাধ্যমে ফলাফল একদিকে নিতে চেষ্টা চলছে অভিযোগ করে তিনি বলেন, সরকার একদিকে যেমন শাসনতন্ত্রকে ব্যবহার করছে, অন্যদিকে দলীয় সন্ত্রসীদের দ্বারা কেন্দ্র দখলের তাণ্ডব চালাচ্ছে। তিনি বলেন, সরকার প্রথম দফা নির্বাচনের ফলাফলে হতভম্ব হয়ে দ্বিতীয় দফার ফলাফল নিজেদের অনুকূলে নিতে এমন কোনো কাজ নেই যা করছে  না।

নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে তিনি বলেন, নির্বাচন কমিশনকে বিভিন্ন সময়ে সার্বিক পরিস্থিতি তুলে ধরে বারবার চিঠি দেয়া হলেও কোনো কার্যকর পদক্ষেপ তারা নেয়নি। বরং নিজেদের চাকরির ভয়ে সাংবিধানিক সত্তা বিসর্জন দিয়ে সকারের আজ্ঞাবাহী হিসেবে কাজ করছে। রিজভী বলেন, নির্বাচন কমিশনের ভূমিকা ক্রিতদাসের মতো। এ মুহূর্তে পদত্যাগ ছাড়া গণতন্ত্রের ন্যূনতম কাঠামো থাকবে না।