chowgacha bnp- 27.02.14_72980
বিএনপি চেয়ারম্যান প্রার্থী ও সাংবাদিসহ আহত ৫

যশোরের চৌগাছায় বিএনপির চেয়ারম্যান প্রার্থী জহুরুল ইসলাম ও তিন সাংবাদিকসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এসএম হাবিবুর রহমানের সমর্থকরা এ হামলা চালিয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। আহত সাংবাদিকরা হলেন- সময় টেলিভিশনের যশোর প্রতিনিধি জুয়েল মৃধা, প্রথম আলো ফটো সাংবাদিক এহসান মিথুন ও দৈনিক সমাজের কথার ফটো সাংবাদিক পরাগ রহমান। বেলা ১২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ ছিল।
বিএনপির কর্মীরা জানান, সকাল সাড়ে ১০ টার দিকে চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিএনপির প্রার্থী জহুরুল ইসলামের এজেন্টদের বের করে দেয়া হয়। খবর পেয়ে জহুরুল ইসলাম ওই কেন্দ্রে ছুটে যান এসময় এসএম হাবিবুর রহমানের সমর্থকরা তার ওপর হামলা চালায়। এতে জহুরুল ইসলাম রক্তাক্ত জখম হয়েছেন।
আহত সাংবাদিকরা জানান, সকাল সাড়ে ১০ টার দিকে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এসএম হাবিবুর রহমানের সমর্থকরা বিএনপির প্রার্থী জহুরুল ইসলামকে পিটিয়ে রক্তাক্ত করে। এই খবর পেয়ে সাংবাদিকরা সেখানে গিয়ে তুলতে থাকে। এসময় সন্ত্রাসীরা তাদের ওপরও হামলা চালায়। একপর্যায়ে একজনের ক্যামেরা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। পরে সহকারী পুলিশ সুপার রেশমা শারমিনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেছে।  একই সাথে ক্যামেরা উদ্ধার করা হয়েছে। অপরদিকে চৌগাছা পৌরসভার মেয়র সেলিম রেজা আওলিয়ারের ভাই শিমুলকে ছুরিকাহত করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।
সহকারী পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, পৌর মেয়র সেলিম রেজা আওয়লিয়ারের ভাই আহত হয়েছে শুনে পুলিশ সেখানে এগিয়ে যায়। এই ফাঁকে চেয়ারম্যান প্রার্থী ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। তিনি আরও বলেন, পুলিশ সুপারের নির্দেশে বিভিন্ন মামলার আসামি আটকে পুলিশ তৎপর রয়েছে।
অপরদিকে চৌগাছার বিভিন্ন কেন্দ্রে বিএনপির সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে।