munshigonj-clash_72978মুন্সীগঞ্জের সদর ও শ্রীনগর দু’টি উপজেলায় ভোটগ্রহণের শুরুতেই সদর উপজেলার ভট্টাচার্যেরবাগ প্রাথমিক বিদ্যালয় এবং শ্রীনগর উপজেলার আলমপুর হোসেন আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।এ সময় সদর উপজেলার মালির পাথর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পঞ্চসার ইউনিয়ন পরিষদের বিএনপির সাধারণ সম্পাদক আয়াত আলী (৫০) ও তার ছেলে মামুন দেওয়ানকে (২৫) ধারালো অস্ত্রের  আঘাতে জখম হয়েছে। তাদেরকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আওয়ামী লীগের কর্মীরা তাদের কুপিয়ে জখম করেছে বলে অভিযোগ করেছে।

এদিকে, শ্রীনগর উপজেলার ভাগ্যকূলে মান্দ্রা চারিপাড়া সরকারি  প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ায় সকাল সোয়া ৯টা থেকে ২৫ মিনিট ভোটগ্রহণ স্থগিত ছিল। তবে এখন ভোটগ্রহণ চলছে। সদর উপজেলার ১০৬টি এবং শ্রীনগর উপজেলার ৭৩ কেন্দ্রেই ভোটগ্রহণ চলছে।

বিএনপির জেলা সভাপতি ও সাবেক উপমন্ত্রী আব্দুল হাই সদরের ভট্টাচার্যেরবাগ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করলে আওয়ামী লীগের কর্মীরা তাঁকে বের করে দেয়। পরে এ নিয়ে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়। তবে পরিস্থিতি এখন শান্ত।

এদিকে, উপজেলার আলমপুর হোসেন আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে সকালের একটি ঘটনাকে কেন্দ্র করে অহিদুল নামের এক বিএনপিকর্মী আওয়ামী লীগ সমর্থিত ইউপি চেয়ারম্যান আহসান আলীকে চর দিলে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে কেন্দ্রের বাইরে সংঘর্ষ বাঁধে। তবে এসব ঘটনায় আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

সদর উপজেলার বিএনপি প্রার্থী মোশারফ হোসেন অভিযোগ করেছেন, মহাখালীর বাগেস্বর প্রাথমিক বিদ্যালয়, মহাকালী গোসাইবাড়ি প্রাথমিক বিদ্যালয়, রনছস্থ দেওভোগ ১নং প্রাথমিক বিদ্যালয়, অনির্বাণ বৈখর প্রাথমিক বিদ্যালয়, রামশিং প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যাপক জাল ভোট দেওয়া হচ্ছে।

তবে জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল বিভিন্ন ভোটকেন্দ্রে পরিদর্শন করে জানিয়েছেন, শান্তিপূর্ণভাবে এখানে ভোটগ্রহণ চলছে। অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

  মুন্সীগঞ্জ সদরে বিএনপি সমর্থিতদের ওপর হামলা চালিয়েছে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকরা। এ সময় বিএনপি সমর্থকদের ওপর গুলিবর্ষণও করা হয়। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে মুন্সীগঞ্জ সদরের মালিরপাথর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এই হামলার ঘটনা ঘটে।
বিএনপি সমর্থিত প্রার্থী মোশাররফ হোসেনের লোকজনের ওপর হামলা চালায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুজ্জামান আনিসের ক্যাডাররা। এ ঘটানয় বিএনপি কর্মী আয়াত আলী দেওয়ান এবং মামুন দেওয়ান গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে প্রায় একই সময়ে ভট্টাচার্যের বাঘ সরকারি প্রাথমিক বিদ্যালয়েও বিএনপি সমর্থকদের ওপর হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। এতে আব্দুল আউয়াল নামে এক বিএনপি সমর্থক আহত হয়েছেন।
বিএনপি সমর্থিত প্রার্থী মোশাররফ হোসেন জানান, ক্ষমতাসীন দলের সমর্থিত প্রার্থীর লোকজন প্রায় কেন্দ্র দখল করে নিয়েছে। বিএনপি এজেন্টদের বের করে দেয়া হয়েছে। ভোটারদের কেন্দ্র যেতে বাধা দেয়া হচ্ছে।