image_56687.dudok comitionarএ সরকার, এর আগের সরকার এবং তার আগেও যারা সরকার বা বিরোধী দলে ছিলেন সকলের দুর্নীতি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার শাহাবুদ্দিন চুপ্পু। আজ বৃহস্পতিবার বেলা দেড়টায় রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এরই ধারাবাহিকতায় কাজ করছে দুদক। তিনি বলেন, শুধু যে এ সরকার দুর্নীতি করেছে তা নয়। এর আগে যারা ছিল তারা এবং তার আগেও যারা ক্ষমতায় ছিল তারাও দুর্নীতি করেছে। সেই দুর্নীতিগুলো এখনো মরে যায়নি। তাই আমরা সরকার ও বিরোধী দল সকলের দুর্নীতি খতিয়ে দেখবো।

সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান ৮টায় কেন দুদকে এসেছেন এমন প্রশ্নে তিনি বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। আমি যতটুকু জানি, তিনি ৯টায় দুদকে এসেছেন। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান প্রকৌশলী মো. নুরুল হুদাকে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে তিনি বলেন, তিনি ব্যক্তিগতভাবে অভিযুক্ত নন। তবে প্লট বরাদ্দের অনিয়মে তার সংশ্লিষ্টতার প্রমাণ যদি পাওয়া যায়, তবে দুদক তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। তিনি বলেন, দুদক কারো প্রতি নমনীয় নয়।

প্রসঙ্গত, প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগের অনুসন্ধানে রাজউকের চেয়ারম্যান প্রকৌশলী মো. নুরুল হুদা, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অভিযুক্ত সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান এবং সাতক্ষীরা-২ আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য এমএ জব্বারকে আজ বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ করেছে দুদক।