knife-blood-315x234বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা বিএনপি নেতা ও উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান খান ওরফে মনা খাকে (৫৫) দু’ পায়ের রগ কেটে দিয়েছে আওয়ামী লীগের ক্যাডাররা।

আজ বেলা সাড়ে ১১টার দিকে মোরেলগঞ্জ উপজেলার পোলেরহাট বাজার এলাকায় এঘটনা ঘটে।

আহত আব্দুল মান্নান খাঁ মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মোরেলগঞ্জ থানা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক ।

পুলিশ জানায়, মোরেলগঞ্জ উপজেলার পোলেরহাট বাজারে নির্বাচনী গনসংযোগ এর সময় সন্ত্রসীরা প্রকাশ্যে সশস্ত্র হামলা করে তার দু’পায়ের রগ কেটে দেয়। এসময় অচেতন অবস্থায় তাকে ফেলে রেখে সন্ত্রাসীরা বীর দর্পে চলে যায়।

স্থানীয় এলাকাবাসি তাকে উদ্ধারের পর পোলেরহাট ফাড়ি পুলিশ প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহত মনা খাঁ উপজেলা পরিষদ নির্বাচনে মোরেলগঞ্জ থেকে ‘তালা’ প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে গনসংযোগ করছিলেন।

বাগেরহাট হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মনা খাঁ সাংবাদিকদের বলেন, ‘স্থানীয় আওয়ামী লীগ দলীয় এমপি ডা. মোজাম্মেল হোসেনের নাতি জাপান বাবুল ও দৈবজ্ঞহাটি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকিরের নেতৃত্বে তাদের সন্ত্রাসী বাহিনী পোলেরহাট বাজারে গনসংযোগ কালে আমাকে ধরে মারপিট করে দুই পায়ের রগ কেটে দেয়। এরাই ২০০৪ সালে আমার বড় ভাই রামচন্দ্রপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ খাঁনকে নব্বই রশ্মি বাসষ্ট্যান্ডে প্রাকাশে গুলি করে হত্যা করে।’

মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রকিব জানান, পোলেরহাট বাজারের ঘটনার সময়ে মনা খাঁর ফেলে দেওয়া ৪ রাউন্ডগুলিসহ একটি পিস্তল পুকুর থেকে উদ্ধার করে স্থানীয় হায়দার আলী বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় অস্ত্র আইনে আব্দুল মান্নান ওরফে মনা খাঁর নামে একটি মামলা দায়ের করেছে।