1
রায়পুরে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ২০

লক্ষ্মীপুরের রায়পুরে সোমবার ( ৩১ মার্চ) বিকালে ও রাতে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে নারীসহ প্রায় ২০ জন আহত হয়েছেন। এঘটনায় মঙ্গলবার দুপুরে  হায়দরগঞ্জ তাহেরিয়া আরএম ফাজিল মাদরাসা কেন্দ্র বন্ধ ও সহিসংতায় লিল্লাহ বোডিংয়ের ক্ষতিগ্রস্থের বিষয়টি প্রসাশনকে লিখিত অভিযোগ করেন। এদিকে আ.লীগ তাদের নেতাকর্মী আহতের ঘটনায় জামায়াতের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়েছেন। নবনির্বাচিত চেয়ারম্যান আহদের দেখতে গিয়ে আর্থিক সহযোগীতা প্রদান করেন।
মঙ্গলবার দুপুরে মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল আজিজ মজুমদার জানান, সোমবার বিকালে মারদাসা কেন্দ্রের সাইয়্যেদ তাহের আল-মাদানী লিল্লাহ বোডিংয়ের ১২টি কক্ষ কুপিয়ে ব্যাপক ভাংচুর করে। এসময় সশস্ত্র মুখোশপড়া দুর্বৃত্তরা আলেম পরিক্ষার্থীদের রেজিঃকার্ড প্রবেশপত্র, বই ও গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়। পরে মাদরাসার পাশে বিশিষ্ট ব্যবসায়ী নাজির আহমদের বাড়ীর ৫টি বসতঘর কুটিয়ে ব্যাপক ভাংচুর করে। এঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে ক্ষতিপূরনের দাবিতে তিনি ইউএনও, ওসি, শিক্ষা কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করেছেন।
রায়পুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার বলেন, নির্বাচনের দিন তার প্রায় ১২ নেতাকর্মীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে জামায়াত শিবিরের ক্যাডাররা। মঙ্গলবার দুপুরে হাসপাতালে চিকিৎসাদিন নেকার্মীদের শান্তনা দিয়ে তাদের আর্থিক সহযোগিতা করা হয়। এঘটনায় শিবির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিল আলম ও ওসি রুপক কুমার সাহা বলেন, নির্বাচনিয় পরবর্তী সহিংসতা রোধে উপজেলা পুলিশি টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। হায়দেরগঞ্জ মাদরাসার লিল্লাহ বোর্ডিং ভাংচুরের ঘটনায় তদন্ত করা হচ্ছে।
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সমর্থীত চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন মাস্টার বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন