1
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডাস্টবিনে এবার মিলেছে মানুষের কাটা পা। মঙ্গলবার সকাল ১০টায় জিইসি মোড়স্থ ও আর নিজাম রোডে চসিকের ডাস্টবিনে কাগজ কুড়াতে গিয়ে একদল টোকাই কাটা পা দেখতে পায়। তারা মানুষের কাটা পা দেখে চিৎকার দিলে জড়ো হয়ে পড়ে বহু লোক।
পরে পুলিশ এসে ডাস্টবিন থেকে কাটা পা’ উদ্ধার করে চমেক হাসপাতালের মর্গে নিয়ে যায়। এদিকে ডাস্টবিনে পড়ে থাকা পা’ টি কার। ওই ব্যক্তির শরীরের অপর অংশ কোথায় রয়েছে, এবং কিভাবে পা’ টি চসিকের ডাস্টবিনে এসেছে এসব বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।
চকবাজার থানার ওসি আতিকুর রহমান জানান, প্রাথমিক অবস্থায় মনে হচ্ছে নগরীর কোনো বেসরকারি ক্লিনিকে অপারেশনের মাধ্যমে কেটে ফেলা পা ডাস্টবিনে ফেলে যেতে পারে। তার পরেও এর পেছনে অন্য কোনো কারন আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।
এদিকে নগরীতে রাতের আঁধারে পাহাড় কাটার সময় পুলিশের ধাওয়া খেয়ে নিচে পড়ে মো. ইউনুস (৬০) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন আরো এক শ্রমিক। সোমবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর খুলশীর পাহাড়িকা এলাকায় পাহাড় কাটার বিরুদ্ধে পুলিশ অভিযান চালালে দৌঁড়ে পালাতে গিয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ফজলু (৩০) ও আবদুল আলীমকে (২৫) আটক করেছে পুলিশ।