2
জাতীয় নির্বাচনে গেলে জবরদস্তি করে জয় ছিনিয়ে নিতো

জাতীয় নির্বাচনে অংশ নিলে উপজেলা নির্বাচনের মতো আওয়ামী লীগ জবরদস্তি করে আমাদের জয় ছিনিয়ে নিতো বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে যুবদল ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
রফিকুল ইসলাম মিয়া বলেন, অনুষ্ঠিত পঞ্চম এবং চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের মাধ্যমে আবার প্রমাণিত হয়েছে গত ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে বেগম খালেদা জিয়া সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। ওই নির্বাচনে অংশ নিলেও উপজেলা নির্বাচনের মতোই পরিণতি হতো। তারা জবরদস্তি করে আমাদের জয় ছিনিয়ে নিতো।
এই সরকারের পায়ের তলায় মাটি নেই বলে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে সরকার দিশেহারা হয়ে পড়েছে। তাদের পায়ের তলায় মাটি নেই। তাই তারা উপজেলা নির্বাচন দিয়ে নিজেদের গ্রহণযোগ্যতা যাচাই করতে চেয়েছিল, কিন্তু দেশের মানুষ তাদের ভোট দেয়নি। তাই তারা অব্যাহত সহিংসতা ও তা-বের মাধ্যমে জবরদস্তি করে বিজয় ছিনিয়ে নিয়েছে।
বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে এসেছে ইসি মোবারকের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে ব্যারিস্টার রফিকুল ইসলাম বলেন, এমন কথা কোনো দলীয় ক্যাডাররাও বলতে পারে না। ইসি মোবারকের এমন বক্তব্যই প্রমাণ করে নির্বাচন কমিশন কতোটুকু সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। তাই এই নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। শীর্ষ নেতাদের গ্রেফতারের নিন্দা জানিয়ে তিনি বলেন, বর্তমান পুলিশ বাহিনীকে সরকার বিরোধী মত দমনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।