1
১১ উপজেলায় চলছে ১৯ দলের হরতাল

১ এপ্রিল: পঞ্চম দফা নির্বাচনে কেন্দ্র দখল, জাল ভোট, এজেন্ট বের করে দেয়া ও কারচুপিসহ ভোট ডাকাতির অভিযোগ এনে বিভিন্ন জেলার ১১ উপজেলায় হরতাল পালন করছে বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট। এর মধ্যে চার উপজেলায় আধা বেলা ও সাত উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি-জামায়াত।
সোমবার ভোট শুরুর পর থেকেই সরকার সমর্থিতরা বিভিন্ন উপজেলায় কেন্দ্র দখল করলে বিএনপি-জামায়াতের প্রার্থীরা নির্বাচন বর্জন করে ভোট ডাকাতির প্রতিবাদে এ হরতাল কর্মসূচি ঘোষণা করে। এমনকি দুটি উপজেলায় ভোট ডাকাতির অভিযোগ করে আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীও নির্বাচন বর্জন করে।
নারায়ণগঞ্জের আড়াইহাজার, ফেনীর ছাগলনাইয়া, সাতক্ষীরা সদর, তালা ও দেবহাটা, বরগুনা সদর,  রাঙামাটি সদরে চলছে সকাল-সন্ধ্যা হরতাল।
এছাড়া চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও সিরাজগঞ্জের শাহজাদপুরে আধাবেলা হরতাল পালন করছে বিএনপি নেতৃত্বাধীন ১৯ দল।
আমাদের প্রতিধিদের পাঠানো প্রতিবেদনে জানা যায়, হরতাল শুরুর পর সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিভিন্ন উপজেলায় স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালিত হচ্ছে। তবে পুলিশ, বিজিবি ও র‌্যাবের সতর্ক প্রহরার কারণে কয়েকটি উপজেলায় হরতালের সমর্থনে মিছিল করতে চাইলেও পিকেটাররা রাস্তায় নামতে পারেননি।
তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কোথায়ও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।