1গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শুধু ব্যবস্থা নিলেই হবে না, আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে পুরোনো যানবাহনের বিরুদ্ধে আকস্মিক অভিযান শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন। মন্ত্রী এ সময় বিআরটিসির চেয়ারম্যানের সঙ্গে ফোনে কথা বলে তাৎক্ষণিকভাবে অব্যবস্থাপনা রোধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। পাশাপাশি সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে কারণ দর্শানোর নির্দেশ দেন।
যোগাযোগমন্ত্রী বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট বসানো হয়েছে। মোবাইল কোর্ট অভিযান চালিয়ে ১৫টি যানবাহনকে তাৎক্ষণিক আর্থিক জরিমানা, দুটি পুরোনো গাড়ি ডাম্পিং ও বিআরটিসির দুটি গাড়ির চালককে জেলহাজতে পাঠানো হয়েছে। এর মধ্যে একজনের লাইসেন্স ভুয়া প্রমাণিত হয় ও অন্যজনের বিরুদ্ধে দুর্ঘটনা ঘটানোর অভিযোগ রয়েছে। তিনি বলেন, সরকারি গাড়ির চালকও অপরাধ করে পার পাবেন না।
রাজধানীতে লক্কড়ঝক্কড় যানবাহন ও ভুয়া চালকদের বিরুদ্ধে শুরু হওয়া এই অভিযান কত দিন চলবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে যোগাযোগমন্ত্রী বলেন, গণপরিবহনে শৃঙ্খলা না ফেরা পর্যন্ত এ অভিযান অনির্দিষ্টকাল চলবে। আমি যত দিন দায়িত্বে থাকব এবং যত দিন না রাস্তায় শৃঙ্খলা ফিরে আসে, তত দিন অভিযান চলবে।