1বারবার অগণতান্ত্রিকভাবে নির্বাচন করে দেশের মানুষকে আওয়ামী লীগ গণতন্ত্রের নতুন ছবক দিচ্ছে। ৫ তারিখে ভোটার বিহীন প্রহসনের নির্বাচন করে আওয়ামীলীগ দেশের গণতন্ত্র হত্যা করেও ক্ষ্যান্ত হয়নি। তারা উপজেলা নির্বাচনেও জনগণের ভোটাধিকার হরণ করে আরও কঠিনভাবে গণতন্ত্রকে হত্যা করেছে। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ ইন্সটিটিউট অব জুছ আইডিয়া’ এর উদ্যেগে কোরিয়ার জনপ্রিয় নেতা কমরেড কিমসং এর ১০২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সেমিনারে জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান কাজী জাফর আহমেদ এ কথা বলেন।
বাংলাদেশ-কোরিয়া ফ্রেন্ডশিপ এন্ড সলিডারিটিস’র সভাপতি হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ওয়াকার্স পার্টির চেয়ারম্যান ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন,  সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম,  জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান প্রমুখ।
গণতন্ত্রের জন্য আপোষহীন লড়াই করতে হবে উল্লেখ করে কাজী জাফর বলেন, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে গণতান্ত্রিক লড়াই চালিয়ে যেতে হবে। লড়াই করা ছাড়া নিহত গণতন্ত্রকে ফিরিয়ে আনা সম্ভব নয়। কিমসং-এর স্মৃতিচারণ করে জাফর বলেন, উত্তর কোরিয়ার এই অসাধারণ নেতা শুধু কোরিয়ারই নেতা ছিলেননা। তিনি সারা বিশ্বেরও নেতা ছিলেন। তিনি তার আপোষহীন লড়াই সংগ্রামের আদর্শের মাধ্যমে বিশ্বের মধ্যে অনন্য হয়ে থাকবেন।