1
পৌর বিএনপির কার্যালয়ে আগুন

পাবনার ঈশ্বরদীতে নির্বাচন পরবর্তী এ সহিংসতায় উপজেলা ও পৌর বিএনপি কার্যালয় ও এক বিএনপি নেতার নিজস্ব ব্যাবসা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

আজ বিকেল সাড়ে ৫ টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পুরো ঈশ্বরদী উপজেলা সদরে আতংক ছড়িয়ে পরে। শহরের ব্যাপক ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটে।

ঈশ্বরদী পৌর বিএনপির সাধারন সম্পাদক ও সদ্য উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী জাকারিয়া পিন্টু জানান, আজ বিকেলে স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ একত্রিত হয়ে উপজেলা ও পৌর বিএনপি কার্যালয় এবং আমার নিজ ব্যাবসায়িক কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর লুটপাট ও অগ্নি সংযোগ করেন। এ সময় তার নিজস্ব কার্যালয়ের সমস্ত কিছু পুরে ছাই হয়ে যায় বলে তিনি দাবী করেন।

তিনি আরো বলেন, গতকাল সকালে ঈশ্বরদী রেল গেটে টেম্পু ষ্ট্যান্ড দখলকে কেন্দ্র করে স্থানীয় ৩ যুবলীগ কর্মী মারপিটের স্বীকার হয়। এরই জের ধরে তারা আমার উপর প্রতিশোধ নিতে এ হামলা ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। অথচ আমি গত কয়দিন ধরে ঢাকাতে অবস্থান করছি। এ সময় পুলিশ প্রশাসন দর্শকের ভূমিকা পালন করায় তিনি ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস সালাম এ ঘটনায় আমাদের কেউ জড়িত নয় দাবী করে বলেন, গতকাল সকালে একই স্থানে যুবলীগ কর্মী তাপস, চুন্নু ও রকিবকে বিএনপির লোকজন মারপিট করে। এরই জের ধরে স্থানীয় লোকজন তাদের উপর হামলা চালাতে পারে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমান কুমার দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিএনপির লোকজন যুবলীগের ৩ কর্মীকে মারপিটের ঘটনার জের ধরে স্থানীয় লোকজন তাদেও কার্যালয়ে হামলা ও ভাংচুর চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।