1রাজশাহীর তানোরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে বিদ্যুৎ অফিস ঘেরাও করেছেন স্থানীয় কয়েকশ কৃষক। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার বিপিডিবি (বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড) কার্যালয়ে এ কর্মসূচী পালিত হয়। পরে সংশ্লিষ্ট কর্মকর্তারা পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহের আশ্বাস দিলে কৃষকরা কর্মসূচী প্রত্যাহার করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল দুপুর ১২টায় উপজেলার বিভিন্ন এলাকার কয়েকশ কৃষক বিদ্যুৎ অফিস ঘেরাও করেন। এসময় কৃষকরা নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে সেøাগান দিতে থাকেন। খবর পেয়ে তানোর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় সংশ্লিষ্ট কর্মকর্তারা পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহের ব্যাপারে কৃষকদের আশ্বস্ত করলে তারা কর্মসূচী প্রত্যাহার করে নেন।
ঘেরাও কর্মসূচীতে উপস্থিত একজন কৃষক জানান, তিনি ১২ বিঘা জমিতে বোরো আবাদ করেছেন। কিন্তু বিদ্যুতের লো-ভোল্টেজের কারণে গভীর নলকূপ থেকে পানি উঠছে না। ফলে তার জমিতে পানি সংকট দেখা দিয়েছে। আর দু’একদিনের মধ্যে জমিতে পানি দিতে না পারলে ধান গাছ শুকিয়ে যাবে। একই অবস্থা উপজেলার বিভিন্ন এলাকার কৃষকদের। এ প্রসঙ্গে বিপিডিবির তানোর উপজেলার সহকারী প্রকৌশলী ইফতেখার আহমেদ বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করা হচ্ছে অল্প সময়ের মধ্যে বিদ্যুৎ সমস্যার সমাধান হবে।