1৩ এপ্রিল: তাজরীন ফ্যাশনসের চেয়ারম্যান মাহমুদা আক্তারকে ফের কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আদালতে মাহমুদা আক্তারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ টি এম গাউস এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটির অ্যাডভোকেট আনোয়ারুল করিম বাবুল। এর আগে সকালে আদালতে আত্মসমর্পণ করেন মাহমুদা।
গত বছরের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় তাজরীন ফ্যাশনসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০১ শ্রমিকের মৃত্যু ও পাঁচশতাধিক শ্রমিক আহত হওয়ার ঘটনায় ২২ ডিসেম্বর ওই কারখানার চেয়ারম্যান ও এমডিসহ মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। সে সময় পলাতক ছিলেন মাহমুদা।
পরের বছর ৯ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তাজরীনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেলোয়ার হোসেন ও তার স্ত্রী প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহমুদা আক্তার। তবে জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠিয়ে দেন আদালত।
এরপরদিনই প্রতি রোববার আদালতে হাজিরা দেয়ার শর্তে এক মাসের জামিন পান মাহমুদা। ২০ মার্চ সে জামিন বাতিল করে ১৫ দিনের মধ্যে মাহমুদাকে আদালতে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছিলেন আদালত।