2
সাবেক মেয়র হিরনকে বহনকারি এয়ার এ্যাম্বুলেন্সের ব্যাংককে জরুরী অবতরণ

বরিশাল সদর আসনের এমপি ও সাবেক সিটি মেয়র শওকত হোসেন হিরনকে সিংগাপুর থেকে দেশে ফিরিয়ে আনার পথে তাকে বহনকারী এয়ার এ্যম্বুলেন্সটি যান্ত্রিক গোলযোগের কারণে গতকাল বিকেলে ব্যাংকক বিমানবন্দরে জরুরী অবতরণ করে। এর পরপরই মুমূর্ষু হিরনকে জরুরীভিত্তিতে ব্যাংককের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তবে ‘আর আর এয়ারলাইন্স’ কর্তৃপক্ষ বিকল্প এয়ার এ্যম্বুলেন্সে করে হিরনকে গতরাতেই ঢাকায় ফিরিয়ে আনার কথা রয়েছে। অসুস্থ শওকত হোসেন হিরনকে গ্রহণের জন্য গতরাতে এরিপোর্ট লেখা পর্যন্ত হজরত শাহ জালাল (রঃ) বিমানবন্দরে শিল্প মন্ত্রী আমীর হোসেন আমু ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকসহ আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন।
চিকিৎসায় হিরনের কোন উন্নতি না হওয়ায় চিকিৎসকের পরামর্শেই পরিবারের পক্ষ থেকে ঢাকায় ফিরিয়ে এনে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বুধবার রাতেই তাকে আনার জন্য ঢাকা থেকে এয়ার এ্যম্বুলেন্স সিংগাপুরে পাঠান হয়। গতকাল দুপুর নাগাদ হিরনকে নিয়ে এয়ার এ্যম্বুলেন্সটি ঢাকায় ফেরার কথা থাকলেও সিংগাপুর ছাড়ার কিছুক্ষণ পরেই এয়ার এ্যম্বুলেন্সটিতে যান্ত্রীক গোলযোগের মুখে তা ব্যাংকক বিমান বন্দরে জরুরী অবতরণ করে।
গত ২২ মার্চ রাতে পা পিছলে পড়ে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ হয়ে পড়ার পরে মহানগর আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেন হিরনের আর জ্ঞান ফেরেনি। দু’দফায় তার মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত অপসারণের পরেও পরিস্থিতির তেমন কোন উন্নতি ঘটেনি। গত ২৩ মার্চ ঢাকায় এ্যাপলো হাসপাতালে ও ২৫ মার্চ পুনরায় সিংগাপুরের একটি হাসপাতালে দু’দফায় তার মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত অপসারণ করা হয়। তবে গত ১২ দিনে তার জ্ঞান ফেরেনি।