2দৈনিক বার্তা: ৫ এপ্রিল: গণধর্ষণের অভিযোগে ভারতের পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের বিজেপি প্রার্থীর দেহরক্ষী এবং গাড়ির চালককে গ্রেফতার করেছে পুলিশ।
ভারতের গণমাধ্যম সূত্রে জানা গেছে, আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিম ত্রিপুরা আসনের বিজেপি প্রার্থী সুধীন্দ্র দাশগুপ্তের নিরাপত্তা রক্ষী ছিলেন টি এস আর দশম ব্যাটেলিয়নের গানম্যান ভূপেন্দ্রর সিং মীনা। এছাড়া, প্রার্থীর নিরাপত্তার দায়িত্বে যারা ছিলেন তাদের গাড়ির চালক ছিল লিটন দে এবং সিদ্দিক মিয়া। এই তিনজনে মিলে মঙ্গলবার রাতে এক মহিলাকে গণধর্ষণ করে।
ঘটনাটির তদন্ত করেন পশ্চিম মহিলা থানার অফিসার ইনচার্জ শোভা তেলী। তিনি জানিয়েছেন, বুধবার সকালেই ঘটনার কথা জানতে পারে পুলিশ। কিন্তু নির্বাচনের মুহূর্তে অপরাধীরা যাতে সহজে পালিয়ে যেতে না পারে তার জন্য ঘটনা সম্পর্কে কোথাও কিছু জানায়নি পুলিশ। ঘটনার তিন দিনের মধ্যে অভিযুক্ত সবাইকে গ্রেপ্তার করা সম্ভব হয়।
পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাতে দক্ষিণ ত্রিপুরার বীরচন্দ্র নগর থেকে এক মহিলা আসে আগরতলায়। তিনি বাস থেকে নামেন রাজধানীর নাগেরজলা মোটরস্ট্যান্ড এলাকায়। সেখান থেকে তিনি আড়ালিয়া এলাকায় যাবেন। তখন মোটর স্ট্যান্ডে দাঁড়ানো ছিল সিদ্দিক মিয়া। সে ওই মহিলাকে আড়ালিয়া পৌঁছে দেয়ার কথা বলে গাড়িতে তোলে। ওই সময় গাড়িতে বসা ছিল রাইফেলম্যান ভুপেন্দ্রর সিং মীনা।
মহিলা গাড়িতে উঠে বসলে তাকে নিয়ে গাড়ির চালক সিদ্দিক মিয়া চলে উল্টো পথে। মিলনচক্র এলাকায় গিয়ে সিদ্দিক মিয়া মোবাইলে ফোন করে লিটন দেকে। লিটন কিছুক্ষণ পরে মিলনচক্র এলাকায় এসে গাড়িতে বসে। তিনজনে মিলে মহিলাকে নিয়ে যায় বাধারঘাট স্পোর্টস স্কুল সংলগ্ন নির্জন এলাকায়। সেখানে গণধর্ষণ করা হয়।
বুধবার সকালে খবর আসে পুলিশের কাছে। পুলিশ গাড়ির সূত্র ধরে প্রথমে গ্রেফতার করে সিদ্দিক মিয়াকে। তার কাছ থেকে তথ্য জেনে গ্রেফতার করা হয় বাকি দু’জনকে।
শনিবার অভিযুক্তদের আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ। সূত্র: আইআরআইবি