2
ধর্মঘটে রাজশাহী বিশ্ববিদ্যালয় অচল

দৈনিক বার্তা:  রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগ নেতা রুস্তম আলী রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার ঘটনায় রাবিতে চলছে ছাত্রলীগের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট। ধর্মঘটের ফলে শনিবার সকাল থেকে অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়। সব বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয় থেকে সব রুটের বাস চলাচলও বন্ধ রয়েছে।
শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র রুস্তম আলী আকন্দ গুলিবিদ্ধ হন। পরে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।
এর প্রতিবাদে শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে ছাত্রলীগ নেতা হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বরে আয়োজিত সমাবেশ থেকে ধর্মঘটের ঘোষণা দেন ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা।
তবে রুস্তুম আলীর নিহত হওয়া নিয়ে রহস্য ও ধুম্রুজাল সৃষ্টি হয়েছে। হল কমিটির দ্বন্দ্বে তিনি খুন হতে পারেন বলে তার সহপাঠিরা ধারণা করেছেন। তবে ছাত্রলীগের পক্ষ থেকে দাবি করা হচ্ছে তিনি শিবিরের হাতে খুন হয়েছেন। এছাড়া কেউ কেউ বলছেন, অসধানতাবশতঃ নিজের পিস্তলের গুলিতে নিহত হয়ে থাকতে পারেন এ ছাত্রলীগ নেতা।
তবে মতিহার থানা পুলিশ বলেছে খুব শিগগিরই তারা এ হত্যা রহস্য উদঘাটনে সক্ষম হবেন।