kevin-peterson-IB

দৈনিক বার্তা-লন্ডন, ৪ এপ্রিল ২০১৪ : সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান কেভিন পিটারসেন শুক্রবার লর্ডসের দুইশ’ বছর উদযাপনের ম্যাচে অংশ নেয়া নিশ্চিত করেছেন। এমসিসি এবং বাকি বিশ্ব একাদশের মধ্যে বিখ্যাত লর্ডসে আগামী ৫ জুলাই এ ম্যাচ অনুষ্ঠিত হবে।

আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) সেন্ট লুসিয়া জুকসের হয়ে খেলা নিশ্চিত হওয়ার পর এমন ঘোষণা এলো এবং ৩২ বছর বয়সী পিটারসেন বিশ্ব একাদশের হয়ে খেলবেন। অস্ট্রেলিয়ান লিজেন্ডারি শেন ওয়ার্নের অধিনায়কত্বে অপর লিজেন্ডারি শ্রীলংকান মুত্তিয়া মুরলিধরনসহ একই দলে খেলবেন পিটারসেন। ভারতীয় লিজেন্ড শচিন টেন্ডুলকারের অধিনায়কত্বে অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ব্রেট লি, অপর ভারতীয় রাহুল দ্রাবিড় এবং ইংল্যান্ডের সাবেক অধিনায়ক পল কলিংউড খেলবেন এমসিসির হয়ে।
পিটারসেন বলেন, ‘এ ম্যাচে খেলার প্রস্তাব পেয়ে আমি অত্যন্ত আনন্দিত এবং বিশ্বের সেরা কিছু খেলোয়াড়ের সঙ্গে লর্ডসের ম্যাচে একজন হতে পেরে আমি গর্বিত।’ ‘লর্ডসে খেলাটা সব সময়ই বিশেষ কিছু এবং অসাধারণ এ মাঠের দুই শত বছর পুর্তি উৎসবের ম্যাচে খেলার অপেক্ষায় আছি আমি।’ অস্ট্রেলিয়ায় ৫-০ ম্যাচে এ্যাশেজে হোয়াইটওয়াশ হওয়ার পর ইংল্যান্ড অত্যন্ত দৃষ্টিকটুভাবে দল থেকে বাদ দেয় লর্ডসে ২৬ আন্তর্জাতিক ম্যাচে ১৫২০ রান করা পিটারসেনকে। তবে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করা এ তারকা ব্যাটসম্যান এ মৌসুমে ইংলিশ কাউন্টি দল সারের হয়ে খেলবেন এবং ইতোমধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দিল্লি ডেয়ার ডেভিলসের অধিনায়কত্ব করতে রাজি হয়েছেন।

সিপিএলে এবছর সেন্ট লুসিয়া পিটারসেনকে দলে নেয়ার ঘোষণা দেয়। অস্ট্রেলিয়ার এডাম ভোগস এবং পাকিস্তানের ইমরান নাজিরও পিটারসেনের সঙ্গে একই দলে যোগ দেবেন। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি এবং আরেক সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান ম্যাথু মেইনার্ডে কোচিংয়ে দলটিতে যোগ দেয়া পিটারসেন বলেন, ‘সেন্ট লুসিয়ায় চুক্তিবদ্ধ হতে পেরে আমি আনন্দিত এবং সিপিএলে খেলতে পেরে আমি শিহরিত।’