1অতীতেও একের পর এক বিতর্কিত কাণ্ড ঘটিয়ে যথেষ্ট সমালোচনার খোরাক জুগিয়েছেন বলিউডের শীর্ষ আইটেম গার্ল ইয়ানা গুপ্তা। সম্প্রতি বলিউডের একটি পার্টিতে অন্তর্বাসহীন পাতলা গাউন পরে হাজির হয়ে ফের সমালোচনার ঝড় তুলেছেন ইয়ানা। অন্তর্বাস না থাকায় আগত অতিথিদের সামনে তিনি যখন বসে পড়েন উন্মুক্ত হয়ে পড়ে তার নিম্নাঙ্গ।

বছর দুয়েক আগে এমনই আরেকটি অনুষ্ঠানে নগ্ন হয়ে আলোচনা-সমালোচনার জন্ম দেন এ আইটেম গার্ল। ফের এমন কাণ্ড ঘটানোয় বলিউড জুড়ে সমালোচনার ঢেউ আছড়ে পড়ছে ইয়ানাকে ঘিরে। অনেকেই বলছেন, কিছু তারকা লজ্জ্বা-শরমের মাথা খেয়ে ভারতীয় সংস্কৃতিতে পাশ্চাত্যের বাতাস লাগাতে চাইছেন। কিছু পরিচালক-প্রযোজকও এগুলোতে উস্কানি দিচ্ছেন। কিন্তু সবকিছুর তো একটা সীমা থাকা দরকার। ছোট পোশাক এখন অনেকেই পরে, তাই বলে নগ্ন হয়ে পার্টিতে আসা মোটেই শোভন নয়।

এ ব্যাপারে অবশ্য মিডিয়াকে এড়িয়ে চলছেন ইয়ানা। ঘটনার পর থেকে তাকে খুব একটা বাইরে দেখা যাচ্ছে না বলে জানা গেছে।

আইটেম গার্ল হিসেবে বেশকিছু জনপ্রিয় গানে দুর্দান্ত নেচে ব্যাপক পরিচিতি পান ইয়ানা। বেশকিছু নাচের প্রতিযোগিতায়ও চ্যাম্পিয়ন হন তিনি। ‘বাবুজি যারা ধিরে চলো’ আইটেম গান দিয়ে সর্বাধিক পরিচিতি পান ইয়ানা। সর্বশেষ মার্ডার-২ ছবির একটি আইটেম গানে অংশ নেন ইয়ানা। এরপর প্রায় একবছর লোকচক্ষুর অন্তরালে ছিলেন। অন্তরাল থেকে বের হয়েই নগ্ন উপস্থিতি দিয়ে ফের আলোচনায় এসেছেন এ বলিউড সুন্দরী। এ ঘটনার পর ইয়ানা এখন প্রস্তুতি নিচ্ছেন নতুন আইটেম গানের জন্য। জানা গেছে, প্রিয়দর্শন পরিচালিত একটি কমেডি ধাচের ছবিতে আইটেম গানে খোলামেলা হয়ে উপস্থিত হবেন ভারতীয় বংশোদ্ভূত চেক প্রজাতন্ত্রের এ অভিনেত্রী।