1বিশ্ব টি-২০ দলের অধিনায়ক নির্বাচিত হলেন মাহেন্দ্র সিং ধোনি। অধিনায়ক ছাড়া দলে জায়গা পেয়েছেন ভারতীয় দলের আরও তিন সদস্য। তবে, মজার কথা চ্যাম্পিয়ান শ্রীলঙ্কা দল থেকে কেবলমাত্র অধিনায়ক মালিঙ্গা বিশ্ব একাদশে জায়গা পেয়েছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্টইন্ডিজ থেকে দু’জন এবং অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস থেকে একজন ক্রিকেটার বিশ্ব টি-২০ দলে জায়গা পেয়েছেন।

বাংলাদেশে টি-২০ বিশ্বকাপের পারফরম্যান্সের ভিত্তিতে এই দল বেছে নেনে বিশেষজ্ঞরা। নির্বাচক কমিটির চেয়ারম্যান তথা আইসিসি-র ম্যাচ রেফারি ডেভিড বুন জানান, ‘এতো ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ বেছে নেওয়া মোটেই সহজ কাজ নয়। বিশ্বকাপের পারফরম্যান্সের ভিত্তিতে এই দল বেছে নেওয়া হয়েছে। বিশ্বের বেশ কয়েক জন ভাল খেলোয়াড় দলে সুযোগ পায়নি।’ টুর্নামেন্টে সেরা তিন বোলার ডেল স্টেইন, মালিঙ্গা এবং স্যামুয়েল বদ্রী দলে স্থান পেয়েছেন। ১১ জনের দলে রয়েছেন ছ’জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান, একজন উইকেটকিপার ব্যাটসম্যান, একজন অল-রাউন্ডার এবং তিনজন বোলার।

নির্বাচিত দল: রোহিত শর্মা (ভারত), স্টিফেন  মাইবুর্গ (নেদারল্যান্ডস), বিরাট কোহলি (ভারত), জেপি ডুমিনি (দঃ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া ), মহেন্দ্র সিং ধোনি (ভারত, অধিনায়ক ), ড্যারেন স্যামি (ওঃ ইন্ডিজ), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), ডেল স্টিফেন (দঃ আফ্রিকা), স্যামুয়েল বদ্রী (ওঃ ইন্ডিজ), লসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।