3দৈনিক বার্তা: প্রাণপ্রিয় ভক্তরা যখন বাড়িতে পাথর নিক্ষেপ করছে, সমালোচকরা বসেছেন নিন্দার দুয়ার খুলে তখন যুবরাজের পাশে দাঁড়ালেন ভারতের ক্রিকেট ইশ্বর শচীন টেন্ডুলকার।

আজ সোমবার সন্ধ্যায় এক ফেইসবুক স্টেটাসে শচীন লিখেছেন, ‘খেলার অন্যতম বৈশিষ্ট হলো তার ভবিষদ্বাণী করা যায় না। ক্রিকেটের উত্তেজনা আরও বেশী। একজন ক্রিকেটার হিসেবে বলছি, আমরা সব সময় সমর্থন উপভোগ। কিন্তু কঠিন সময়ে আমরা ভক্তদের কাছ থেকে বেশী বেশী সমর্থন ও সাহস কামনা করি।’

শচীন লিখেছেন, ‘২০০৭ সালে যুবরাজ সিংয়ের বীরত্বে আমরা ওয়ার্ল্ড টি-২০ টির চ্যাম্পিয়ন হই। তার অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ পেয়েছি ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ। তার এসব বীরত্ব সযত্নে লালন করার মতো। গতকাল সন্ধ্যায় যা ঘটেছে তার জন্য যুবির সমালোচনা হতে পারে কিন্তু তাকে আঘাত করা যেতে পারে না।’

গতকাল ওয়ার্ল্ড টি-২০ ফাইনালে শ্রীলঙ্কার কাছে শোচনীয় ভাবে পরাজিত হয়েছে ভারত। ক্রিকেটের এই শর্ট ভার্সনের খেলায় ২১ বলে মাত্র ১১ রান করেন যুবরাজ সিং। পরে আজ সোমবার ভক্তরা তার বাড়িতে পাথর নিক্ষেপ করে। এছাড়াও বিভিন্ন মিডিয়ায় তাকে নিয়ে চলছে সরস সমালোচনা।

লিটল মাস্টার লিখেছেন, সব বাধা জয় করার মতো ঐশ্বরিক ক্ষমতা আছে যুবির। এ বিষয়ে মাঠে ও মাঠের বাইরে তিনি নিজেই একজন বিজ্ঞাপন। আমি মনে করি যুবরাজ আবার ফিরে আসবে এবং সমালোচকদের সঠিক জবাব দেবে।