3দৈনিক বার্তা: মার্কিন রাষ্ট্রদুত ড্যান মজিনা বলেছেন, বাংলাদেশের জনগণ একত্র হয়ে কাজ করলে একটি শক্তিশালী অর্থনৈতিক রাষ্ট্রে পরিণত হবে। আমি স্বপ্ন দেখি এদেশের প্রতিটি মানুষ আশ্রয় খুঁজে পায়। সকল শিশু মানসম্মত ও পুষ্টিকর খাবার পায়। এদেশর মনুষ খুবই উদার, উদ্যামী ও সহনশীল। এ দেশের জনগণ পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ।

আজ বিকেলে বগুড়া শহরের মালতিনগরে কনভেনশন সেন্টারে বেসরকারি উন্নয়ন সংস্থা এডিডি আয়োজিত প্রতিবন্ধীদের ৮ম জাতীয় কনভেনশন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এডিডির কান্ট্রি ডিরেক্টর মোশারফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস। পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম। অনুষ্ঠানে এডিডর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, প্রতিবন্ধী প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এর আগে মার্কিন রাষ্ট্রদুত ড্যান মজিনা নাটোর থেকে সড়ক পথে বেলা ৩টা বগুড়া সার্কিট হাউজে পৌঁছেন। এসময় বগুড়া জেলা প্রশাসক ও পুলিশ সুপার ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান। এরপর সার্কিট হাউজের দোতলায় ৪টা পর্যন্ত জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।

এসময় জেলা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও বেসরকারি সংস্থা টিএমএসএস’র নির্বাহি পরিচালক ড. হোসনে আরা বেগম এবং লাইট হাউজ এর নির্বাহি পরিচালক হারুন উর রশিদ উপস্থিত ছিলেন।

প্রায় ঘন্টা ব্যাপী বৈঠক শেষে বিভিন্ন প্রশ্ন করতে চাইলে তিনি সাংবাদিকদেরকে এড়িয়ে যান। তিনি আজ বগুড়ায় রাত্রী যাপন শেষে আগামীকাল রংপুরে যাবেন।