2দৈনিক বার্তা:  আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সঙ্গে উপহাস করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। বুধবার জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সঙ্গে উপহাস করছে। সংবিধান লঙ্ঘণ করছে। এ সব করে বিরোধী দল ও মতকে দমনে তারা দেশের পুলিশ বাহিনী ও প্রশাসনকে অবৈধভাবে ব্যবহার করছে। এটা অন্যায়, অবৈধ এবং সংবিধানবিরোধী।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় অভিযোগপত্র প্রদানের প্রতিবাদে এবং ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল, সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবীবসহ সকল নেতাকর্মীদের মুক্তি দাবি’তে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ।
ভবিষ্যতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে সরকার গঠিত হলে সেই সরকারে কোনো দুর্নীতিবাজদের স্থান হবে না উল্লেখ করে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, আন্দোলন ছাড়া এ সরকারের পতন হবে না। কিন্তু আমরা সত্যিকার আন্দোলন করতে পারিনি। ব্যর্থ হয়েছি। তিনি বলেন, ২৯ ডিসেম্বর যদি আমরা নেতাকর্মীরা সাহসের পরিচয় দিতে পারতাম, তাহলে ৫ জানুয়ারি ‘অবৈধ’ ও ‘প্রহসনের’ নির্বাচন করতে এ সরকার সাহস পেত না। কিন্তু আমরা পারিনি, ব্যর্থ হয়েছি।
বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, নেতাদের মুক্তির দাবি এই প্রেস ক্লাবের চার দেয়ালের মধ্যে করলে হবে না। সারাদেশের মানুষ ও ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করে উত্তাল আন্দোলনের মাধ্যমে নেতাকর্মীদের মুক্ত করে আনতে হবে।