2দৈনিক বার্তা: ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে পানির ন্যায্য হিস্যা দাবিতে তিস্তা অভিমুখে লংমার্চ করবে বিএনপি। দলের স্থায়ী কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে। তবে কবে নাগাদ এই কর্মসূচি হবে তা চুড়ান্ত হয়নি।

বুধবার রাতে চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয় বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া,  ড. আব্দুল মঈন খান, বেগম সারওয়ারী রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান এবং  ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। রাত নয়টার দিকে শুরু বৈঠক চলে পৌনে ১১টা পর্যন্ত।
সূত্র জানায়, বৈঠকে রাজনৈতিক পরিস্থিতি, দলের সাংগঠনিক পূনর্গঠন, জাতীয় কাউন্সিলসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়েছে। এছাড়া ঢাকা মহানগর কমিটি পুনর্গঠন নিয়েও এই বৈঠকে আলোচনা হয়েছে। তবে নতুন কমিটিতে কাদেরকে দায়িত্ব দেয়া হবে সে বিষয় সিদ্ধান্ত না হলেও মহানগরের প্রভাবশালীদের নেতাদের নতুন কমিটি না রাখার বিষয় আলোচনা হয়েছে বলে জানা গেছে।