4দৈনিক বার্তা: রাজধানীর তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজারে একটি হার্ডওয়্যারের দোকানে আগুন লেগে কর্মচারি ও পথচারীসহ ৮ জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে আলাউদ্দীন গার্মেন্টসের নিচতলায় মাহফুজ সুইং অ্যান্ড সার্ভিস নামে একটি দোকানে এ অগ্নিকাণ্ড ঘটে।
দগ্ধরা হলেন- আব্দুল লতিফ (৫০), জহিরুল ইসলাম (৬০), ইব্রাহিম খলিল (৩৫), মাহমুদুল হাসান (৩৫), শফিউল আজম (৪৮), মো. মাকসুদ (২৬), মো. জাকির হোসেন (৩৮) ও আব্দুল মোতালেব (১৪)।
আগুনে দগ্ধ মাহফুজ সুইং অ্যান্ড সার্ভিসের মালিক মাহমুদুল হাসান মাহফুজ (৩৬) জানান, পূর্ব তেজতুরী বাজারে তেজগাঁও মহিলা কলেজের গলিতে দুপুর সোয়া ২টার দিকে কেমিক্যালের বিস্ফোরণে আগুন ধরে যায়। ওই সময় তারা দোকানের ভেতর বসে কথা বলছিলেন। আগুনে দোকানের কর্মচারী ও পথচারীসহ ৮ জন দগ্ধ হন।
ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা নিলুফার ইয়াসমিন জানান, বৃহস্পতিবার বেলা ৩টার দিকে তারা আগুন লাগার খবর পান। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৩টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি জানান, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা দগ্ধ ৮ জনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে ভর্তি করে।