4দৈনিক বার্তা: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রমজান উদ্দিন (২৪) নামে এক ইয়াবা ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ অস্ত্র, তাজা কার্তূজ ও ইয়াবা উদ্ধার করেছে।
বৃহস্পতিবার ভোররাত টেকনাফ উপজেলার হোয়াইক্যং বরইতলী এলাকায় এ ঘটনা ঘটে।
টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) রণজিত কুমার বড়–য়া সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী হ্নীলা ইউনিয়নের দক্ষিণ ফুলের ডেইল গ্রামের আব্দুল জব্বারের ছেলে রমজান উদ্দিন হোয়াইক্যং এলাকায় ইয়াবা বিক্রি করতে গেলে খবর পেয়ে হোয়াইক্যং ফাঁড়ির এএসআই জয়নাল উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালায়। এ সময় ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে ১০/১২ রাউন্ড গুলিবর্ষণ করলে পুলিশ ও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এ সময় রমজান উদ্দিন পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। পুলিশ ঘটনাস্থল হতে একটি দেশী তৈরী এলজি, ২ রাউন্ড কার্তূজ ও ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় রমজান উদ্দিনকে আটকের পর চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। আটক রমজান উদ্দীনের বিরুদ্ধে টেকনাফ থানায় মাদকের একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
এদিকে তার পরিবার দাবি করছে গত ৯ এপ্রিল বুধবার বিকাল ৫টার দিকে টেকনাফ থানার এস আই রাজেশ বড়–য়া বাড়ির সামনে থেকে তাকে আটক করেছিল।