1দৈনিক বার্তা: যেখানে হাইয়ার (উচ্চমাত্রার) অ্যান্টিবায়োটিকের দরকার সেখানে ছোট খাটো ট্যাবলেটে কাজ হয় না। এ সরকারের পতন করতে দরকার হাইয়ার অ্যান্টিবায়োটিক আন্দোলনের বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছোট খাটো মাবনবন্ধন দিয়ে সরকারের পতন করা যাবে না। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির কেন্দ্রীয় নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। গয়েশ্বর বলেন, দানব সরকারের বিরুদ্ধে মানববন্ধন অচল। মানববন্ধন বুঝার মতো রাজনৈতিক দল আওয়ামী লীগ নয়। এদের বিরুদ্ধে দরকার কঠোর আন্দোলন।
তিনি আরো বলেন, গণতন্ত্র, ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে প্রথমে দরকার হলো এগুলোর ওপর যারা নগ্ন হামলা করছে তাদেরকে ক্ষমতা থেকে সরানো। মানববন্ধন বাদ দিয়ে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন নিশ্চিত করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে পারলে মিথ্যা মামলা ও আটক নেতা-কর্মীরা মুক্তি পাবে বলেও মন্তব্য করেন তিনি।
পুলিশ প্রশাসনকে উদ্দেশ করে গয়েশ্বর বলেন, আমার দৃঢ় বিশ্বাস আজ যারা পুলিশ প্রশাসনকে বিএনপির বিরুদ্ধে নগ্নভাবে ব্যবহার করছে একদিন এ পুলিশ প্রশাসনই তাদের বিরুদ্ধে রাজসাক্ষ্য দেবে। কৃষক দলের সাধারণ সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহসহ কৃষক দলের মহানগর নেতা-কর্মীরা।