2দৈনিক বার্তা: বাগেরহাটের চিতলমারী ও পিরোজপুরের নজিরপুর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও মারপিটের ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।
স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, বাগেরহাট ও পিরোজপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারকে এ আদেশ পালন করতে বলা হয়েছে। একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত। পরবর্তী শুনানির জন্য ৪ মে দিন ধার্য করা হয়েছে।
গত ২৬ মার্চ একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত ‘বাগেরহাটের চিতলমারী ও পিরোজপুরের নাজিরপুর সীমান্তে হিন্দুদের মারপিট’ শীর্ষক সংবাদের কপি ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায় আদালতে উপস্থাপন করলে এ আদেশ দেয়া হয়।
প্রকাশিত সংবাদে বলা হয়, নাজিরপুর ও চিতলমার চরবানিয়ারী সীমান্তে ৪০/৫০ বছর ধরে খাজনা দিয়ে ভোগদখল করে আসা হিন্দু সম্প্রদায়ের প্রায় ১০০ একর জমি প্রভাবশালী এক ব্যক্তি অবৈধভাবে দখল করে ইটভাটা এ নিয়ে দুপক্ষের বিরোধ দেখা দেয়। ইটভাটার মালিক পেশাদার লাঠিয়াল বাহিনীর মাধ্যমে হিন্দু সম্প্রদায়ের ওপর ধারাবাহিক নির্যাতন চালিয়ে আসছেন।