1দৈনিক বার্তা: এবার আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনকে লক্ষ্য করে জুতো ছুড়লেন এক নারী।ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দ এক প্রতিবেদনে জানিয়েছে, লাস ভেগাসে একটি কনভেনশনে বক্তৃতা শুরু করার সময়ই আমেরিকার প্রাক্তন বিদেশ সচিব হিলারিকে লক্ষ্য করে জুতো ছোড়া হয়। সঙ্গে সঙ্গেই ওই নারীকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

এতে বলা হয়, বৃহস্পতিবার লাস ভেগাসে ম্যান্ডালে বে রিসর্টে ইন্সস্টিটিউট অফ স্ক্র্যাপ রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজের বৈঠকে বক্তৃতা দিতে মঞ্চে ওঠামাত্রই হিলারিকে লক্ষ্য করে জুতো ছোড়া হয়। তবে জুতো লাগেনি তার গায়ে। কোনক্রমে আঘাত এড়িয়ে যেতে পেরেছেন তিনি। এই ঘটনার পর অবশ্য আদৌ ঘাবড়ে না গিয়ে রীতিমতো সহজ স্বাভাবিক সুরে বক্তৃতা শুরু করেন হিলারি।

রসিকতার মোড়কে তিনি বলেন, কেউ কি আমাকে লক্ষ্য করে কিছু ছুড়েছে? এটা কি সার্কাসের খেলা? ঘটনার আকস্মিকতা কাটিয়ে হিলারির সরস মন্তব্যে ততক্ষনে হাসিতে ফেটে পড়ে পুরো বলরুম। সেখানে প্রায় হাজার খানেক শ্রোতা ছিলেন।

হিলারি বলেন, আরেব্বাস! কঠিন বর্জ্য ব্যবস্থাপনার বিষয়টি এত বিতর্কিত তা তো আমার জানা ছিল না! তিনি আরও বলেন, ভাগ্যিস উনি আমার মতো সফট বল খেলেননি।

প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকার গোয়েন্দা শাখার এক কর্মকর্তা ব্রায়ান স্পেল্যাসি জানিয়েছেন, ওই নারীকে জেরা করা হচ্ছে এবং তার বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ আনা হতে পারে। তবে ওই নারীর পরিচয় জানানো হয়নি। মঞ্চ থেকে জুতোটি বাজেয়াপ্ত করা হয়েছে বলেও স্পেল্যাসি জানিয়েছেন।

এবিপি আনন্দ’র প্রতিবেদনে বলা হয়েছে, বলরুমে মঞ্চের দ্বিতীয় সারিতে বসে থাকা এক দর্শক জানিয়েছেন, তিনি হঠাত্ই একটি কমলা রঙের বস্তু মঞ্চে উড়ে যেতে দেখেন আর সঙ্গে উড়ছিল কাগজ। তিনি আরও জানিয়েছেন, প্রায় পিছন থেকে প্রায় ছয়টি সারি এগিয়ে এসে ওই নারী জুতো ছোড়েন। তারপর পিছনে ঘুরে হাত তুলে ধরেন। সঙ্গে সঙ্গেই নিরাপত্তা কর্মীরা ওই নারীকে গ্রেফতার করেন।