1দৈনিক বার্তা: ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হয়ে কোন বিরতি ছাড়াই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। পঞ্চম দফায় এই উপজেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সেটি স্থগিত করা হয়। পরে নতুন তারিখ ঘোষণা করা হয় ১৬ এপ্রিল।
ভোটগ্রহণকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ মোতায়েনসহ বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকায় আইনশৃংখলা বাহিনীর টহলও রয়েছে।
ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাচনে ২১টি ইউনিয়নের ১৭৯টি ভোটকেন্দ্রে ভোটাররা তাদের ভোট দিচ্ছেন। ভোটার রয়েছেন তিন লাখ ৯০ হাজার। এখানে বিএনপি থেকে তৈয়মুর রহমান ও আওয়ামী লীগের অরুনাংশ দত্ত চেয়ারম্যান, জামায়াতের মোহাম্মদ আলমগীর ও আওয়ামী লীগের আশরাফুল হক চৌধুরী ভাইস চেয়ারম্যান পদে এবং বিএনপির ফরাতুন্নাহার প্যারিস, আওয়ামী লীগের পারুল বেগম এবং ওয়ার্কার্স পার্টির শিল্পী বেগম মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি এবং সাবেক পানি সম্পদমন্ত্রী ও বর্তমান পানিসম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এই জেলা আওয়ামী লীগের সভাপতি। এ কারণে এখানকার উপজেলা নির্বাচন অনেকটা বড় এই দুই দলের প্রেস্টিজ ও অস্তিস্ত রক্ষার লড়াই। এছাড়াও এই আসনে ৫ জানুয়ারির নির্বাচনে একজন প্রিজাইটিং অফিসারসহ পাঁচজন বিএনপি কর্মী এবং গত বছর ২৮ ফেব্রুয়ারি মাওলানা সাঈদীর রায় নিয়ে পুলিশের গুলিতে ছয়জন জামায়াত-শিবিরকর্মী মারা যান।