1দৈনিক বার্তা: র‌্যাব-পুলিশের কড়া অবস্থানের মধ্যদিয়ে রংপুর জেলায় বিএনপির ডাকা আধাবেলা শান্তিপূর্ণ হরতাল চলছে। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতি হাবীব উন নবী খান সোহেলের মুক্তির দাবিতে সকাল ৬টায় শুরু হওয়া হরতাল বেলা ২টা পর্যন্ত চলবে। গতকাল মঙ্গলবার বিকেলে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হরতাল কর্মসূচি ঘোষণা করেন জেলা বিএনপির আহ্বায়ক মোজাফফর হোসেন।

হরতাল চলাকালে কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পিকেটার নেই মাঠে। দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও অভ্যন্তরীণ রুটে ব্যাটারিচালিত অটোরিক্সা চলাচল করছে।নগরীর গ্র্যান্ডহোটেল মোড়ের দলীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বেলা সাড়ে ৯টায় বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে হরতালের সমর্থনে মিছিল বের করে প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জেলা বিএনপির আহ্বায়ক মোজাফফর হোসন  শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে বলে দাবি করেন।

পুলিশ সুপার আব্দুর রাজ্জাক বলেন, হরতালের নামে যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য নগরী ও নগরীর বাইরে গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোহেলের বাড়ি রংপুর নগরীর গুপ্তপাড়ায়। গত ৬ এপ্রিল এগারো মামলার আসামী সোহেলের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।