1দৈনিক বার্তা: বেসিক ব্যাংকে একের পর এক অনিয়ম-দুর্নীতির ঘটনা ঘটছে। এর প্রেক্ষিতে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি)সহ ছয় শীর্ষ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। বেসিক ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বেসিক ব্যাংকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, ঋণ জালিয়াতি ও বেনামি ঋণ বিতরণসহ বিভিন্ন ধরণের অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতে গত মঙ্গলবার ব্যাংকটির পরিচালনা পর্ষদ অভ্যন্তরীন বৈঠকে বসে। এতে ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক মুনায়েম খান, মহাব্যবস্থাপক জয়নাল আবেদীন, শামীম হাসান ও মোহাম্মদ আলী, উপ-মহাব্যবস্থাপক সেতার আহম্মেদ ও ডেপুটি ম্যানেজার জাহিদ হাসানকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।
পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত জানার পরবৃহস্পতিবারই এ সম্পর্কিত একটি প্রজ্ঞাপণ জারি করে শীর্ষ ছয় কর্মকর্তাকে বরখাস্ত করেছে ব্যাংক কর্তৃপক্ষ।
উল্লেখ্য সম্প্রতি বাংলাদেশ ব্যাংক এক তদন্তে ধরা পড়ে বেসিক ব্যাংকের দুটি শাখা থেকে ভুয়া গ্যারান্টির মাধ্যমে কয়েক দফায় ব্যাংকে প্রায় সাড়ে সাতশ কোটি টাকা আত্মসাত করা হয়েছে। এই ঘটনার সাথে ব্যাংকের কর্মকর্তারা প্রত্যক্ষভাবে জড়িত বলে অভিযোগ রয়েছে।