1দৈনিক বার্তা: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা সুব্রাক্ষণিয়ম স্বামী বাংলাদেশের ভূখণ্ড দাবির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাতে এক বিবৃতিতে তিনি বিজেপির দাবিকে দেশের সার্বভৌমত্বের জন্য চরম হুমকি হিসেবে অভিহিত করেছেন।
উল্লেখ্য, ভারতের হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক দল ভারতীয় জনতা পার্টি-বিজেপির অন্যতম শীর্ষনেতা সুব্রাক্ষণিয়ম স্বামী শুক্রবার আসামের গৌহাটিতে একটি অনুষ্ঠানে বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেন। তিনি দেশ ভাগের পর সাবেক পূর্ব-পাকিস্তান থেকে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে উল্লেখ করে তাদের পুনর্বাসনের জন্য খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিতে বাংলাদেশের কাছে দাবি জানান।
বিবৃতিতে মির্জা আলমগীর বলেন, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সুব্রামনিয়াম স্বামী কর্তৃক বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি শুধু ধৃষ্টতাপূর্ণই নয় বরং বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতি চরম হুমকি প্রদর্শন।
তিনি বলেন, বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারত। বাংলাদেশ ভারতের রাজনীতিবিদদের কাছ থেকে বন্ধুত্ব চায়, আস্ফালন নয়। বাংলাদেশ বিশ্বের সব দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে শ্রদ্ধা প্রদর্শন করে। স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রশ্নে বাংলাদেশ সবসময় প্রতিবেশী দেশের রাজনীতিবিদদের কাছ থেকে মর্যাদাপূর্ণ, সৌজন্যমূলক, সমতা ও সামঞ্জস্যবোধসম্পন্ন বক্তব্য আশা রাখে।

দৈনিক বার্তা:দৈনিক বার্তা:দৈনিক বার্তা:দৈনিক বার্তা: