1দৈনিক বার্তা: ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেছেন, প্রয়োজনে তিনি পাকিস্তান চলে যাবেন তবুও ভারতীয় জনতা পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির সমালোচনা বন্ধ করবেন না। কাশ্মিরের অনন্তনাগ জেলায় এক  নির্বাচনী জনসভায় একথা্ বলেন ওমর। তিনি বলেন, “মোদীর সমালোচনা করা বন্ধ করার বদলে প্রয়োজন হলে পাকিস্তানে চলে যাবো।”
ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর ও পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মিরের রাজধানী মুজাফফরবাদের মধ্যে বাস চলাচলের কথা উল্লেখ করে ওমর আবদুল্লাহ আরো বলেন, “পাকিস্তান যাওয়ার জন্য নয়া দিল্লিতে যাওয়ার প্রয়োজন হবে না বরং এখান থেকেই পাকিস্তানগামী বাসে চড়তে পারব।”
ভারতের উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপির বিহার রাজ্যের নেতা গিরিরাজ সিংয়ের এক উস্কানিমূলক মন্তব্যের জবাবে এসব কথা বলেন ওমর আবদুল্লাহ। গিরিরাজ বলেছিলেন, যারা মোদিকে পছন্দ করে না তাদের পাকিস্তান চলে যাওয়া উচিত। ংএদিকে, গিরিরাজের এ বক্তব্যের জবাবে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ফারুক আবদুল্লাহ বলেন, বিজেপি নতুন এক পাকিস্তান বানাতে চায়।
সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপের সময় ফারুক তিনি বলেন, এটাই হলো বিজেপির দৃষ্টিভঙ্গি। অতীতে এ জাতীয় দৃষ্টিভঙ্গি পাকিস্তান সৃষ্টি করেছিল বলে উল্লেখ করে তিনি জানান, এখন বিজেপি নতুন আরেক পাকিস্তান তৈরি করতে চায়।