টেন্ডারের ক্ষেত্রে কোন রাজনৈতিক হস্তক্ষেপ শোনা হবে না :নাসিম

0
27

2দৈনিক বার্তা:স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, হাসপাতালগুলোর টেন্ডারের ক্ষেত্রে কোন ধরনের রাজনৈতিক হস্তক্ষেপ শোনা হবে না। স্বচ্ছভাবেই সকল টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করা হবে।তিনি বলেন, সারাদেশের সকল হাসপাতালগুলোর টেন্ডার প্রক্রিয়া স্বচ্ছভাবে করতে হবে। কিভাবে টেন্ডার প্রক্রিয়া স্বচছ রাখতে হয় তা আমার জানা আছে।

স্বাস্থ্যমন্ত্রী শনিবার দুপুরে খুলনার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের ডাক্তার ও কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ৩ বছর আগে গ্রাম থেকে ডাক্তারদের বদলি করা হবে না। আগামী মাসে সাড়ে ৬ হাজার ডাক্তারের অনেক শূন্যপদ পূরণ করা হবে।তিনি বলেন, আমাদের দেশে জনসংখ্যা অনেক বেশি, তাই চাহিদাও বেশি, কিন্তু সম্পদ সীমিত। তাই এই সীমিত সম্পদ নিয়ে দুর্নীতিমুক্তভাবে এগিয়ে যেতে হবে। সরকার গরীব, মধ্যবিত্ত ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। সীমিত সম্পদ থাকা সত্ত্বেও সারাদেশের সকল হাসপাতালের প্রয়োজনীয় যন্ত্রপাতি ও লোকবল দ্রুত সরবরাহ করা হবে বলেও জানান মন্ত্রী।

ভুয়া ক্লিনিক বন্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, অবৈধ ক্লিনিক ভেঙ্গে গুড়িয়ে দেয়া হবে। কোন ধরনের অবৈধ ক্লিনিক রাখা হবে না। ইতোমধ্য আমরা অনেক ক্লিনিক মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।হাসপাতাল পরিষ্কার-পরিচছন্ন রাখার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, হাসপাতালের সামনে কোনো দোকানপাট বসতে দেয়া যাবে না।

মতবিনিময় সভায় খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান এবং বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, জেলা প্রশাসক আনিস মাহমুদ, হাসপাতারের পরিচালক অধ্যাপক ডা. মনিমোহন সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।এর আগে স্বাস্থ্যমন্ত্রী খুলনা শিশু হাসপাতাল পরিদর্শন করেন।