তিস্তার পানি নিয়ে ভারত মশকরা-তামাশা করেছে

0
44

2দৈনিক বার্তা: তিস্তার পানি নিয়ে ভারত মশকরা-তামাশা, নিচুমানের নাটক করেছে কলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত ‘বর্তমান বিদ্যুৎ পরিস্থিতি : প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি বলেন, আমরা যখন লংমার্চ নিয়ে তিস্তা অভিমুখে যাচ্ছিলাম তখন পানি বাড়িয়ে দিল। আবার যখন চলে এলাম তিস্তার পানি কমতে শুরু করেছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, তিস্তার পানি আমাদের অধিকার। লড়াই করে আমরা সেটা অর্জন করেছি। দেশ আজ অন্যের হাতে চলে যাচ্ছে। দেশের সবচেয়ে বড় বিদ্যুৎ খাত হাতছাড়া হয়ে যাচ্ছে। করিডর দেয়ার উদ্দেশ্য কী সেটাও প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।
মির্জা ফখরুল বলেন, অবাক লাগে দেশের মানুষ এতো সহনশীল হলো কী করে? এখন আর বক্তব্য রাখতে ইচ্ছে করে না। কার কাছে বলব, কোথায় বলব, কী বলব, কী বলারই বা আছে? বর্তমান সরকারের এত অত্যাচার, নিপীড়ন সহ্য করেও দেশের মানুষ কিভাবে চুপ করে থাকে- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, যারা ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে- কেন জানি না, তারা সব দেখেও মুখ বুঝে সহ্য করছে।
মির্জা ফখরুল বলেন, অনৈতিক ও রাজনৈতিকভাবে স্বঘোষিত সরকার গঠন করেছে। এদের কাছে আবেদন করে, আলোচনা করে ফল পাওয়া যাবে না। তিনি বলেন, জনগণ কী ভাবল এটা আওয়ামী লীগের বিবেচ্য বিষয় নয়, যারা তাদের ক্ষমতায় রাখে তারা কী ভাবল সেটাই বড় কথা।
ক্ষমতাসীনদের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগ এনে মির্জা আলমগীর বলেন, লুণ্ঠন করা তাদের পুরনো অভ্যাস। বিদ্যুৎ সেক্টরে চুরি করতে কুইক রেন্টালের দায়িত্ব নিজেদের লোকদের দিয়েছে। অনেকের নাম জানি, বলতে চাই না। তারা অনেকে হাজার কোটি টাকার মালিক হয়ে গেছেন।
এদিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সব পর্যায়ের নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, নির্যাতন, সারাদেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড এবং গুমের প্রতিবাদে বিক্ষোভ ও গণঅনশনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ২৮ এপ্রিল সারাদেশের জেলা ও মহানগর পর্যায়ে বিক্ষোভ এবং ৪ মে উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণঅনশন কর্মসূচি পালন করবে দলটি। শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে সাংবাদিক সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি ভারপ্রাপ্ত মহসাচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
কর্মসূচি ঘোষণার আগে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো মিথ্যা। চেয়ারপার্সনকে নির্বাচন থেকে দূরে রাখতে এ মামলা দেয়া হচ্ছে। যা বিএনপিকে ধ্বংসের একটা নীল নকশা। তিনি বলেন,গত কয়েক দিনে আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীদের ওপর ভয়াবহ নির্যাতন চালাচ্ছে ।