বিক্ষোভ ও গণঅনশনের কর্মসূচি ঘোষণা

0
36

2দৈনিক বার্তা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সব পর্যায়ের নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, নির্যাতন, সারাদেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড  এবং গুমের প্রতিবাদে বিক্ষোভ ও গণঅনশনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।  
ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ২৮ এপ্রিল সারাদেশের জেলা ও মহানগর পর্যায়ে বিক্ষোভ এবং ৪ মে উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণঅনশন কর্মসূচি পালন করবে দলটি।
শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে সাংবাদিক সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি ভারপ্রাপ্ত মহসাচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
কর্মসূচি ঘোষণার আগে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো মিথ্যা। চেয়ারপার্সনকে নির্বাচন থেকে দূরে রাখতে এ মামলা দেয়া হচ্ছে। যা বিএনপিকে ধ্বংসের একটা নীল নকশা।
তিনি বলেন,গত কয়েক দিনে আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীদের ওপর ভয়াবহ নির্যাতন চালাচ্ছে ।
এসময় তিনি গণমাধ্যমের প্রতি অভিযোগ করে বলেন, আমরা অত্যন্ত হতাশার সঙ্গে লক্ষ্য করছি বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, গুম-খুন এগুলো গণমাধ্যমে গুরুত্ব সহকারে ঠাঁই পাচ্ছে না।
সরকারের কঠোর সমালোচনা করে ফখরুল বলেন, ৫ জানুয়ারির নির্বাচন জনগণ বর্জন করেছে। কথা ছিল ওই নির্বাচনের পরে সরকার দ্রুত একটি নির্বাচন দেবে। সরকার তা এখন অস্বীকার করছে।