শ্রীলংকা ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ আতাপাত্তু

0
25

1দৈনিক বার্তা:  শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ শুক্রবার সাবেক অধিনায়ক মারবান আতাপাত্তুর নাম ঘোষণা করেছে। গত চার বছরে জাতীয় দলের সপ্তম কোচ নিয়োগ দিতে হলো দ্বীপ রাষ্ট্রটিকে।

এসএলসির দেয়া এক বিবৃতিতে জানানো হয়, আগামী মাসে শুরু হওয়া ইংল্যান্ড ও স্কটল্যান্ড সফর এবং তারপর জুলাই মাসে নিজ মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য ৪৩ বছর বয়সী আতাপাত্তুকে কোচ নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখিত সময়ে আতাপাত্তুর সহকারি কোচ হিসাবে সাবেক টেষ্ট স্পিনার রুয়ান কালপেগে দায়িত্ব পালন করবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।ইংল্যান্ড দলের নতুন কোচ পিটার মুরসের সহকারি হিসাবে দায়িত্ব পালনের উদ্দেশ্যে মাত্র চার মাস দায়িত্ব পালনের পর চলতি সপ্তাহে পদত্যাগ করা পল ফারব্রেচের স্থলাভিষিক্ত হবেন আতাপাত্তু।

২০০৭ সালে অবসর নেয়ার আগে ১৭ বছরের দীর্ঘ ক্যারিয়ারে শ্রীলংকার হয়ে ৯০ টেষ্ট, ২৬৮ ওয়ানডে এবং দু’টি টি-২০ ম্যাচ খেলেছেন ডান হাঁতি ব্যাটসম্যান আতাপাত্তু।টেষ্ট ক্রিকেটে ১৬ সেঞ্চুরিসহ ৩৯.০২ গড়ে মোট ৫৫০২ রান করেছেন নতুন নিয়োগ পাওয়া এ কোচ।২০১০ সালের পর ট্রেভর বেলিস, স্টুয়ার্ট ল, রমেশ রতœায়েকে, জিয়ফ মার্শ, গ্রাহাম ফোর্ড এবং ফারব্রেচের পর শ্রীলংকা দলের সর্বে শেষ কোচ হলেন আতাপাত্তু।