কুমিল্লায় সাবেক ইউপি সদস্য হত্যায় ৮ জনের যাবজ্জীবন

0
23

1দৈনিক বার্তা : কুমিল্লার হোমনায় ইউনিয়ন পরিষদের সাবেক এক সদস্যকে খুনের মামলায় ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। রোববার চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক রেজা তারেক আহমেদ এ রায় দেন।

ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান জানান, দণ্ডবিধির ৩০২ ও ৩৪ ধারায় আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

দণ্ডিতরা হলেন-স্বপন খান, পথিক, আলমাস, তাইজ উদ্দিন, আলীম, ইউনুস, গোলাম মোস্তফা ও হাসান আলী।আলাউদ্দিন নামে এক আসামি খালাস পেয়েছেন। পিপি আইয়ুব খান বলেন, ২০১২ সালের ২১ মার্চ সন্ধ্যায় কুমিল্লার হোমনা থানার মাথাভাঙ্গা এলাকায় মুন্সিরহাট বাজারের কাছে সাবেক ইউপি সদস্য মতিন মুন্সী খুন হন।

ওই রাতে বাজার থেকে এক চৌকিদারকে নিয়ে বাড়ি ফিরছিলেন মতিন মুন্সী। কিছু দূর যাওযার পর আসামি আলাউদ্দিন নিহত মতিন মুন্সীকে বাড়ি পৌঁছে দেয়ার কথা বললে চৌকিদার ফিরে যান।

বাড়ির কাছাকাছি পৌঁছার পর দুর্বৃত্তরা মতিন মুন্সীকে ঘিরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়, বলেন আইনজীবী আইয়ুব।ঘটনার পরদিন নিহতের ভাই সোহরাব হোসেন মিলু ৮ জনকে আসামি করে হোমনা থানায় হত্যা মামলা করেন।পুলিশ তদন্ত শেষে ওই আটজনসহ মোট নয় জনকে আসামি করে অভিযোগপত্র দেয়।রোববার রায় ঘোষণার পর দণ্ডিতদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান পিপি আইয়ুব খান।