খন্দকার মোশাররফ হোসেনের জামিন আবেদন ফের ফিরিয়ে দিয়েছেন হাইকোর্ট

0
52

1অবৈধ উপায়ে বিদেশে অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের জামিন আবেদন ফের ফিরিয়ে দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আবেদন ফিরিয়ে দেন। এর আগে গত ৬ এপ্রিল হাইকোর্টের অন্য একটি বেঞ্চ ওই আবেদন ফিরিয়ে দিয়েছিলেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খাঁন।
গত ৬ ফেব্রুয়ারি অর্থ পাচারের অভিযোগে খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।মামলার এজাহারে বলা হয়, খন্দকার মোশাররফ বিভিন্ন সময়ে ৯ কোটি ৫৩ লাখ ৯৪ হাজার ৩৮১ টাকা বিদেশে পাচার করেছেন। তিনি মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা গোপন করে দেশের বিদ্যমান আইন লঙ্ঘন করেছেন বলে অভিযোগ রয়েছে।
এর পর গত ১০ ফেব্রুয়ারি বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ মোশাররফের ছয় মাসের আগাম জামিন মঞ্জুর করেন। এরপর ১২ মার্চ গুলশানের বাড়ি থেকে খন্দকার মোশাররফকে গ্রেপ্তার করেন দুদক কর্মকর্তারা। পরে ২৪ মার্চ আগাম জামিনের ওই আদেশ বাতিল করে রায় দেন আপিল বিভাগ।