জোর করে শেখ মুজিবকে জাতির জনক বলা মূর্খতা

0
46

1জোর করে শেখ মুজিবুর রহমানকে জাতির জনক এবং সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বলাটা মূর্খতা বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ। রোববার জাতীয় প্রেসক্লাবে শের-ই বাংলা আবুল কাশেম (একে) ফজলুল হকের ৫২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আইন ও জোর করে শেখ মুজিবুর রহমানকে জাতির জনক এবং সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বলাটা মূর্খতা। এতে করে তাকে অসম্মানই করা হয়। পৃথিবীর কোনো দেশেই এমন নজীর নেই। এটা আসলে আবেগ, অনুভূতি থেকে বলা।
ভারতের লোকসভা নির্বাচন প্রসঙ্গে কাজী জাফর বলেন, ১৬ মে ভারতের নির্বাচনের ফলাফল বাংলাদেশের জন্য টার্নিং পয়েন্ট, এই ফলাফলে গুণগত পরিবর্তন না হলেও পরিমাণগত পার্থক্য অবশ্যই হবে। দেশে একটা গুমোট আবহাওয়া চলছে’ উল্লেখ করে তিনি বলেন, নৈরাজ্য, হতাশায় আজ জাতি নিমজ্জিত। তবে এ থেকে জাতি অবশ্যই মুক্তি পাবে। রাজনীতির ইতিহাস এটাই বলে।
বর্তমান সরকারকে ফ্যাসিবাদ উল্লেখ করে প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, সরকারের পুরো চরিত্র ফ্যাসিবাদে পরিণত হয়েছে। আর ফ্যাসিবাদের সরকারের আমলে গণতান্ত্রিক আন্দোলন থমকে যায়। তবে এটা খুব বেশিদিন থাকে না। এই সরকার শুধু ফ্যাসিবাদ নয় সেই সঙ্গে জনগণের কাছে আধিপত্তবাদের বিষাক্ত থাবা হয়ে দেখা দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।