যে কোনো আঘাত প্রতিরোধের সক্ষমতা আমাদের থাকতে হবে

0
23

1আমরা কারো সঙ্গে যুদ্ধ করতে চাই না, শান্তি চাই। তবে দেশের সার্বভৌমত্বের ওপর যে কোনো আঘাত প্রতিরোধের সক্ষমতা আমাদের থাকতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শনে এসে কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, প্রযুক্তি ব্যবহারে জনগণকে সক্ষম করতে সরকার কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে প্রতিরক্ষা বাহিনীকেও সরকার আধুনিক প্রযুক্তির ব্যবহারে সক্ষম করে তুলবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা তারেক আহমেদ সিদ্দিকী এবং প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী সেখানে একঘণ্টা অবস্থান করেন।
প্রধানমন্ত্রী বলেন, সমুদ্রসীমা রক্ষার পাশাপাশি সমুদ্র সম্পদের অধিকার রক্ষায় প্রতিরক্ষা বিভাগকে আধুনিকায়ন করা জরুরি। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারলে দেশ সামনে এগিয়ে যাবে এবং সেই লক্ষ্যেই কাজ করছে সরকার। তিনি বলেন, আমরা যুদ্ধ করে যেভাবে দেশকে স্বাধীন করেছি, ঠিক সেভাবেই লড়াই করে নিজেদের আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য কারো কাছে ভিক্ষার হাত পেতে নয়, কাজের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের কাছে হবে আত্মমর্যাদাশীল একটি দেশ।