শাবিতে শিক্ষকের অপসারণ দাবিতে ধর্মঘট অব্যাহত

0
30

1দৈনিক বার্তা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে কটূক্তির অভিযোগে লোক প্রশাসন বিভাগের শিক্ষকের অপসারণের দাবিতে সর্বাত্বক ছাত্র ধর্মঘট চলছে।

রোববার ২য় দফা ধর্মঘটের প্রথম দিনেও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে অবস্থান কর্মসূচি শুরু করে আন্দোলনকারীরা। এতে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ বন্ধ থাকে এবং কোনো বিভাগের ক্লাস-পরীক্ষা হয়নি।

প্রশাসনের পক্ষ থেকে এখনো সমঝোতা না হওয়ায় সোমবারও ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।একই দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে এবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাত্মতায় ক্যাম্পাসে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত হতে পারে বলে ধারণা করছে স্বয়ং আন্দোলনকারীদের একাংশ।

জানা গেছে, সাধারণ শিক্ষার্থীদের এই আন্দোলনে ছাত্রদল, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মতো রাজনৈতিক সংগঠন চলে আসায় আন্দোলন ভিন্ন দিকে প্রবাহিত হওয়ার আশংকা করছেন সচেতন শিক্ষার্থীরা।

সর্বশেষ রোববার বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একাংশও এ আন্দোলনে সমর্থন জানিয়েছে। রোববার দুপুরে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য উত্তম কুমার দাসের নেতৃত্বে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করা হয়।

আন্দোলনের ব্যানারে এসব রাজনৈতিক সংগঠনগুলোর নেতাকর্মীরা আসাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তবে আন্দোলনের মুখপাত্র লোকপ্রশাসনের ছাত্র শরিফুল ইসলাম বুলবুল এসব বিষয় উড়িয়ে দিয়ে বলেন,আন্দোলনকে নস্যাৎ করার জন্য একটি পক্ষ উঠে পড়ে লেগেছে। এ আন্দোলন সচেতন শিক্ষার্থীদের আন্দোলন। তারা সমর্থন জানাতেই পারে তবে নেতৃত্ব সাধারণ শিক্ষার্থীদের হাতেই রয়েছে।