দুদকের মামলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন

0
23

2দৈনিক বার্তা : সম্পত্তির হিসাব না  দেওয়ায় দুদকের মামলায়  দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একইসঙ্গে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৮ মে দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকা বিশেষ জজ আদালত-৩ এর বিচারক বাসুদেব রায় আসামি মাহমুদুর রহমানের উপস্থিতে এ অভিযোগ গঠন করেন।বিভিন্ন অভিযোগে মাহমুদুর রহমান বর্তমানে কারাগারে আটক রয়েছেন।দুদক আইনের ২৬ ধারা অনুযায়ী এ চার্জ গঠন করা হয়। সেমাবার এ মামলায় চার্জ গঠনের পক্ষে আদালতে শুনানি করেন দুদকের আইনজীবী এডভোকেট  মোশারফ হোসেন কাজল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী  মোশারফ  হোসেন কাজল জানান, দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক নূর আহম্মেদ ২০১০ সালের ১৩ জুন গুলশান থানায় মাহমুদুরের বিরুদ্ধে এ মামলা করেন।

ওই বছরের ১৯ এপ্রিল সম্পদের বিবরণ চেয়ে মাহমুদুর রহমানকে  নোটিশ পাঠায় দুদক। কিন্তু তিনি তাতে সাড়া না  দেয়ায় ওই মামলা হয়।গত ১৫ জুলাই এ মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন বাদী ও তদন্ত কর্মকর্তা নূর আহম্মেদ।

শুনানি চলাকালে কাঠগড়ায় দাঁড়িয়ে মাহমুদুর বলেন,প্রধানমন্ত্রীর  ছেলে ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহীর বিরুদ্ধে আমার  দেশ পত্রিকায় দুর্নীতির প্রতিবেদন প্রকাশের  জের ধরে এ মিথ্যা মামলা করা হয়েছে। সরকার তার নীলনকশা বাস্তবায়নের জন্য এ মামলাসহ আমার বিরুদ্ধে ৭০টি মামলা করেছে।

এর আগে এ মামলায় হাইকোর্টে একটি আবেদন থাকার কথা উল্লেখ করে সময়ের আবেদন করেন মাহমুদুর রহমানের আইনজীবী এডভোকেট তাজুল ইসলাম ও এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।পরে আদালত শুনানি শেষে সময়ের আবেদন নাকচ করে দেন।

উল্লেখ্য, ২০১০ সালের ১৩ এপ্রিল সম্পদের হিসাব চেয়ে মাহমুদুর রহমানকে  নোটিশ দেয় দুদক। কিন্তু তিনি হিসাব দাখিল না করায় একই বছরের ১৩ জুন রাজধানীর গুলশান থানায় দুদকের উপ-পরিচালক নূর আহমদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।