বিএনপি জোটে হতাশার সৃষ্টি হয়েছে: হাছান মাহমুদ

0
19

5দৈনিক বার্তা : ৫ জানুয়ারির নির্বাচনের পর বিএনপি জোটের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। ফলে তারা চুপসে গেছে। তিনি বলেন, সরকারের ১০০ দিন শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের মুখে তাই হতাশার সুর। ফখরুল সাহেবরা মিথ্যা কথা বলতে বলতে ক্লান্ত হয়ে গেছেন বলে মন্তব্য করেন তিনি। আজ সোমবার বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত চলমান রাজনীতি শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যারা গণতান্ত্রিক আন্দোলন করতে পারে না তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। ২০১৩ সালে বিএনপি দেশব্যাপী নৈরাজ্য চালিয়ে অনেক নিরীহ মানুষ হত্যা করেছে, পেট্রোল বোমা হামলার সংস্কৃতি চালু করেছে। এর ফলেই তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভবিষ্যতে ধানের শীষ মার্কার বিএনপিকে ধান ক্ষেতেও খুঁজে পাওয়া যাবে না বলে বিদ্রুপ করেন তিনি।

বিএনপির সমালোচনা করে তিনি আরো বলেন, যে দলের নেতারা বোরখা পড়ে হাইকোর্টে হাজিরা দেয় তারাই যখন আন্দোলনের কথা বলেন সেটা খুবই হাস্যকর দেখায়। তাদের কথা বাংলাদেশের কোনো পাগলেও বিশ্বাস করে না বলেও মনে করেন আওয়ামী লীগের এই নেতা।

হাছান মাহামুদ আরও বলেন, মার্কিনসহ বহির্বিশ্বের সাথে আমাদের সম্পর্ক অনেক দৃঢ় হয়েছে এবং তাদের বিনিয়োগের পরিধিও প্রসারিত হয়েছে। আমাদের পক্ষেই সম্ভব এ সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের মধ্য দিয়ে ভারতের কাছ থেকে তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় করা।

এসময় তিনি বিএনপি লংমার্চের আন্দোলনকে পিকনিক বলে অভিহিত করেন। বঙ্গবন্ধু একাডেমীর সহ-সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক গোলাম সারোয়ার কবীর প্রমুখ।