ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা

0
49

1দৈনিক বার্তা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা। আহতরা হলেন- রাবি ছাত্রলীগের বৃত্তি বিষয়ক সম্পাদক টগর মোহাম্মদ সালেহী ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ।
দুর্বৃত্তদের উপর্যুপরি ধারালো অস্ত্রের আঘাতে মাসুদের ডান পা বিচ্ছিন্ন হয়ে গেছে এবং টগরের হাত কেটে গেছে। তাদের গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় জিয়াউর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে।
জানা যায়, সকালে বিশ্ববিদ্যালয় মাদার বখশ হল থেকে রিকশাযোগে ফোকলোর বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী টগর মোহাম্মদ সালেহী ও ইতিহাস ২য় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাসুদ ক্যাম্পাসে যাচ্ছিলেন। তাদের বহনকারী রিকশাটি বিশ্ববিদ্যালয় জিয়াউর রহমান হলের সামনে পৌঁছলে ৮-১০ যুবক রিকশার গতিরোধ করে পরপর দুটি শক্তিশালী হাতবোমার বিস্ফোরণ ঘটায় এবং ধারালো অস্ত্র দিয়ে তাদেরকে কুপিয়ে আহত করে দ্রুত স্থান ত্যাগ করে।
পরে পুলিশ ও আশপাশের শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। মাসুদের শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
এ ঘটনা ছাত্রশিবির ঘটিয়েছে বলে দাবি করেছে ছাত্রলীগ। রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা বলেন, শিবির ক্যাডাররা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে তাদের ওপর হামলা চালিয়েছে। তাদের উভয়ের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, দুস্কৃতিকারীরা এ হামলা চালিয়েছে। তারা শিবিরও হতে পারে। হামলাকারীদের আটকে পুলিশ অভিযান চালাচ্ছে বলে তিনি জানান।
এদিকে বর্তমানে ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।