নারায়নগঞ্জে অপহরণের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

0
24

narayanganj--linkroad---13দৈনিক বার্তা : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলামসহ অপহৃতদের উদ্ধারের দাবিতে নারয়ণগঞ্জের মৌচাক ও সানোরপাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে স্থানীয়রা।
মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে প্রায় সহস্রাধিক লোক অপহৃত কাউন্সিলর নজরুল ইসলামসহ অপহৃতদের উদ্ধারে সড়ক অবরোধ করে। এসময় তারা মহাসড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেয়।
তবে পুলিশ এসময় সেখানে অবস্থান করলেও নিরবতা পালন করে। এসময় মহাসড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকা পড়ে।
দায়িত্বরত পুলিশের এক কর্মকর্তা জানান, আমরা চেষ্টা করছি অবরোধকারীদের বুঝিয়ে অবরোধ তুলে নিতে এবং যান চলাচল স্বাভাবিক করতে।
এদিকে অবরোধকারীদের পক্ষ থেকে বলা হয়েছে যতক্ষণ প্যানেল মেয়র নজরুল ইসলামসহ অপহৃতদের উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়া হবে এবং তাদের ফিরিয়ে না দেয়া হবে ততক্ষণ তারা আন্দোলন চালিয়ে যাবেন।  বেলা সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে অবস্থান নিয়ে স্থানীয়রা অবরোধ করে রাখে। যান চলাচল বন্ধ রয়েছে। এতে প্রচন্ড তাপদাহে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে।
গত রোববার দুপুর আড়াইটায় আদালতপাড়া থেকে সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর নজরুল ইসলাম, তার তিন সহযোগী ও চালককে সাদা পোশাকধারী অস্ত্রধারীরা তুলে নিয়ে যায়।
এ ঘটনার প্রায় ৩০ ঘণ্টা পর সোমবার রাতে ছয়জনের নাম উল্লেখ করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছেন নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম। মামলার আসামিরা হলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেন, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, ইকবাল, হাসু, রাজু ও আনোয়ার।
এদিকে একই দিন নারায়ণগঞ্জ থেকে এডভোকেট চন্দন সরকার তার গাড়িসহ অপহৃত হন। এ নিয়ে নারায়ণগঞ্জ এখন আতঙ্কের নগরীতে পরিণত হয়েছে।