শীতলক্ষ্যা থেকে আরো একটি লাশ উদ্ধার

0
53

1দৈনিক বার্তা : নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে আরো একটি লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি প্যানেল মেয়র নজরুল ইসলামের গাড়িচালক জাহাঙ্গীরের বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের শান্তিনগর এলাকা সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে লাশটি ভেসে উঠে। লাশের হাত-পা বাঁধা ছিল। ইট বেঁধে লাশটি ডুবিয়ে দেয়া হয়েছিল।এর আগের দিন বুধবার অপহৃত ৬ জনের লাশও একই নদী থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে উদ্ধারকৃত লাশের সংখ্যা দাঁড়ালো ৭-এ।
পুলিশ জানায়, বৃহস্পতিবার উদ্ধার করা অর্ধগলিত লাশটির হাত-পা ছিল দড়ি দিয়ে বাঁধা। মুখমণ্ডল বিকৃত। পুরো শরীর কোপানো। লাশ ইটভর্তি বস্তা দিয়ে ডোবানো ছিল।
বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার মোর্শেদ জানান, সকালে উদ্ধার করা লাশটি শনাক্ত করা যায়নি। ময়নাতদন্তের জন্য লাশটি নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
জানা যায়, বুধবার রাতভর অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকালে লাশটি উদ্ধার করা হয়। তবে লাশটি কাউন্সিলর নজরুলের গাড়িচালক জাহাঙ্গীরের বলে ধারণা করা হলেও নিহতের আত্মীয়-স্বজন তা শনাক্ত করতে পারেননি।
এদিকে এই হত্যার ঘটনায় সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কয়েকটি স্থানে ব্যারিকেড দিয়ে অবরোধ করে রেখেছেন কাউন্সিলর নজরুলের সমর্থকরা। তবে এসব এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিজিবি মোতায়েন করা হয়েছে।
রাতে লাশগুলোর ময়নাতদন্ত সম্পন্ন হয়। নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের আবাসিক চিকিত্সা কর্মকর্তা আফাদুজ্জামান জানান, এই ৬ জনের প্রত্যেকেরই মাথায় আঘাতের চিহ্ন আছে। ধারণা করা হচ্ছে-তাদের শ্বাসরোধে হত্যার পর পেট চিরে পানিতে ফেলা হয়েছে। ৪৮ থেকে ৭২ ঘণ্টা আগে তাঁদের হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রাত ১১টার দিকে নজরুলের জানাজা শেষে লাশ একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। চন্দন সরকারের লাশ স্বজনেরা নিয়ে গেছেন।
রোববার দুপুরে নারায়ণগঞ্জের আদালত থেকে একটি মামলায় জামিন নিয়ে নজরুল তিন সঙ্গীকে নিয়ে নিজের গাড়িযোগে ঢাকার দিকে আসার পথে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক থেকে গাড়ি ও গাড়িচালকসহ অপহূত হন। প্রায় একই সময় একই সড়ক থেকে গাড়ি ও গাড়িচালকসহ অপহূত হন আইনজীবী চন্দন সরকার। নজরুলের গাড়ি পরিত্যক্ত অবস্থায় গাজীপুরের রাজেন্দ্রপুর থেকে এবং আইনজীবীর গাড়ি রাজধানীর নিকেতন থেকে উদ্ধার করা হয়।