Gazipur-(1)- 09 May 2014-Dan w Mozina Safe from accident-1মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তা : মার্কিন রাষ্ট্রদূত ডেন ডব্লিউ মজীনা সড়ক দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন। শুক্রবার গাজীপুরের কাপাসিয়ায় সৌর শক্তির একটি প্রকল্প পরিদর্শণে যাবার পথে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও কাপাসিয়া থানার ওসি আহসান উল্লাহ জানান, মার্কিন রাষ্ট্রদূত ডেন ডব্লিউ মজীনা শুক্রবার সকালে গাজীপুরের কাপাসিয়া উপজেলার লোহাদী গ্রামে সৌর শক্তির মাধ্যমে ঝঙখঅজওঈ কোম্পানীর ঝঙখঅজ ঘঅঘঙ এজওউ-ক১ প্রজেক্টের ইট তৈরীর কার্যক্রম পরিদর্শনে যাচ্ছিলেন। কাপাসিয়া-কিশোরগঞ্জ সড়ক থেকে ইট বিছানো রাস্তা দিয়ে অনুষ্ঠাণস্থলে যাবার পথে সকাল ১০টার দিকে স্থানীয় লোহাদী উচ্চ বিদ্যালয়ের পাশে এলে নিয়ন্ত্রণ হারিয়ে তাকে বহনকারী গাড়িটির চাকা রাস্তার পাশে পুকুরের ঢালে নেমে যায়। এসময় রাষ্ট্রদূতের গাড়ির চালকের দক্ষতার কারণে কমপক্ষে ১০ ফুট নিচে পুকুরের পানিতে পড়ার আগেই ঢালের মধ্যে গাড়িটি  আটকে যায়। এসময় রাষ্ট্রদুত হেলে পড়া গাড়ী থেকে দ্রুত নেমে যান। পরে তিনি অন্য একটি গাড়ীতে চড়ে অনুষ্ঠান স্থলে পৌছেন। রাষ্ট্রদুত দূর্ঘটনাস্থল ত্যাগ করার পর রেকার দিয়ে থানা পুলিশ গাড়ীটি উদ্ধার করে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন আলী জানান, রাস্তায় কাত হওয়ার পর তিনি জীপ গাড়ীটি থেকে নেমে আসেন। তিনিসহ গাড়ীতে আরোহনকারী সকলেই সুস্থ্য রয়েছেন। ডেন মজীনা পরে বিকল্প উপায়ে বিদ্যুৎ উৎপাদন প্রক্রিয়া পরিদর্শণ করেন।