4দৈনিক বার্তা :  নারায়নগঞ্জে র‌্যাব-১১ এর সিও হিসেবে লে.কর্নেল আনোয়ার লতিফ খানকে নিয়োগ  দেয়া হয়েছে। শুক্রবার দুপুরে র‌্যাব সদর দফতর গণমাধ্যমে  থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।নারায়নগঞ্জের প্যানেল  মেয়র নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণ ও হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগ ওঠার পর র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মাহমুদ, মেজর আরিফ হোসেন এবং লে. কমান্ডার এমএম রানাকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়।

নতুন দায়িত্ব পাওয়া ওই কর্মকর্তা হলেন-  লেফটেন্যান্ট কর্নেল আনোয়ার লতিফ খান। তিনি রাজশাহীতে র‌্যাব-৫ এর অধিনায়ক ছিলেন।শুক্রবার র‌্যাব সদরদপ্তরের সহকারী পরিচালক (মিডিয়া) সাদিরা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, গল রাতে এ সংক্রান্ত অর্ডার হয়েছিল। শুক্রবার তিনি র‌্যাব-১১  তে  যোগ দিয়েছেন।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল, আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে র‌্যাব পরিচয়ে অপহরণ করা হয় বলে অপহৃতদের পরিবার অভিযোগ  তোলে।পরে র‌্যাব-১১ এর অধিনায়ক  লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মাহমুদ ও  সেনাবাহিনীর  মেজর আরিফ হোসেন এবং নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানাকে চাকরিচ্যুত করা হয়।তারেক সাঈদ মাহমুদ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন  চৌধুরী মায়ার জামাতা।

তারেক সাঈদের স্থলাভিষিক্ত আনোয়ার লতিফ রাজশাহীতে র‌্যাব-৫ এর অধিনায়ক ছিলেন।নারায়ণগঞ্জে অপহরণের চাঞ্চল্যকর এই ঘটনার দুদিন পর নারায়ণগঞ্জের পুলিশ সুপার, দুটি থানার ওসির পাশাপাশি র‌্যাবের ওই তিন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়।

সর্বশেষ বৃহস্পতিবার পুলিশের ৮১ কর্মকর্তাকে একযোগে নারায়ণগঞ্জ থেকে বদলি করা হয়। এদের মধ্যে দুইজন পরিদর্শক,৪০ জন উপপরিদর্শক (এসআই)এবং ৩৯ জন সহকারী উপপরিদর্শক (এএসআই) রয়েছেন।